Prothom Kolkata

Popular Bangla News Website

Tata EV : Nexon, Tigor এর পর Tata-র তৃতীয় ইভি Sierra, দেখুন গাড়ির ফিচার্স!

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতে চার চাকা ইলেকট্রিক গাড়ির মধ্যে এই মুহূর্তে মার্কেট লিডার Tata Motors। সংস্থার Nexon ও Tigor মডেল ইতিমধ্যে দেশীয় বাজারে ব্যাপক সাড়া ফেলেছে। এবার নাকি আসতে চলেছে Tata-র তৃতীয় ইলেকট্রিক গাড়ি যার নাম রাখা হয়েছে ‘Sierra SUV’।

২০২০ সালের Auto Expo-তে এই নেক্সট জেনারেশন গাড়ির আত্মপ্রকাশ করেছিল সংস্থা। সম্প্রতি গাড়ির একটি টিজার ভিডিও প্রকাশ করেছে Tata। এই ভিডিওতে বিশদ তথ্য না জেনে গেলেও এটি আগামী ৬ এপ্রিল ২০২২ তারিখ আত্মপ্রকাশ হচ্ছে তা পরিষ্কার। কিন্তু এই দিন থেকেই কি Tata-র নতুন ইলেকট্রিক গাড়ির বুকিং শুরু হবে নাকি এটি শুধু প্রাথমিক লঞ্চ তা স্পষ্ট হয়নি।

মনে করা হচ্ছে এই গাড়ি চলতি বছর মে মাস থেকে বুক করতে পারবেন গ্রাহকরা তবে সবটাই অনুমান।

এখানে বলে রাখি, Sierra নামটি নতুন নয়। ভারতে উৎপাদন এবং ডিজাইন হওয়া প্রথম ৩ দরজার SUV ছিল Tata Sierra যা লঞ্চ হয়েছিল ১৯৯১ সালে। এক মিডিয়া রিপোর্ট অনুযায়ী, Tata Sierra এর আসন্ন ইলেকট্রিক গাড়িটিতে ৬৯ Kwh ক্ষমতার একটি লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক প্রদান করা হতে পারে। দুটি ভেরিয়েন্টে এই SUV লঞ্চ করতে পারে Tata, প্রথম ভেরিয়েন্ট একটি সিঙ্গেল ইলেকট্রিক মোটর সহ এবং দ্বিতীয় ভেরিয়েন্ট একটি ডাবল ইলেকট্রিক মোটর।

এই গাড়িতে প্রিমিয়াম বৈশিষ্ট দেখতে পাবেন গ্রাহকরা। যেমন, ১২.১২ ইঞ্চির বড় টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম যা অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কার প্লে-এর সাথে কানেক্ট করবে। এছাড়া একটি বড় প্যানোরামিক সানরুফ, ৩৬০ ডিগ্রি ভিউ ক্যামেরা, ৭.৭ ইঞ্চি প্লাজমা স্ক্রিন, হাই স্পিড ওয়ার্নিং, ডোর ওপেনিং ওয়ার্নিং সাউন্ড ইত্যাদি ফিচার গাড়িটিকে আরও আকর্ষণীয় করে তুলবে। একাধিক মিডিয়া রিপোর্ট অনুযায়ী এই গাড়ির সম্ভাব্য দাম থাকতে পারে ১৫ লক্ষ থেকে ১৬ লক্ষ টাকা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories