Prothom Kolkata

Popular Bangla News Website

বাংলা ছবির ১০০ বছর পূর্তিকে শ্রদ্ধা জানিয়ে বড়পর্দায় আসছে ‘মায়াকুমারী’, প্রকাশ্যে এল মুক্তির দিন

1 min read

।।প্রথম কলকাতা।।

সম্প্রতি মুক্তি পেতে চলছে অরিন্দমশীল পরিচালিত বহু প্রতীক্ষিত ছবি ‘মায়াকুমারী।’ বিগত ২ বছর করোনার জেরে ছবি মুক্তির দিন আটকে থাকলেও এবার প্রকাশ্যে এল সেই দিন। আগামী ১৭ জুন বড়পর্দায় মুক্তি পাবে ছবিটি। মূলত ৪০এর দশকের বিখ্যাত অভিনেত্রী মায়াকুমারী ও অভিনেতা কানন কুমারের গল্পই উঠে আসবে এই ছবিতে। ১৯৪০-এর বাংলা সিনেমার একটি হিট জুটি তৈরি করেছিলেন তাঁরা। শোনা যায় সেই সময় শীতল ভট্টাচার্যের স্ত্রী তথা নায়িকা মায়াকুমারীর সঙ্গে সম্পর্ক তৈরি করেছিলেন অভিনেতা তথা পরিচালক কাননকুমার। আর যা সেসময় সমাজে মেনে নেওয়া অসম্ভব।

তাই সেই অবৈধ সম্পর্কের জেরেই নাকি মায়াকুমারীর ছবি মুক্তির দিন তাঁর গায়ে থুতু ছিটিয়ে দিয়েছিলেন দর্শক। এমনকী কাননকুমারের সাথে সম্পর্কের জেরে পারিবারিক অশান্তিও লেগে থাকো সংসারে। আর এসবের জেরেই পরবর্তীকালে সিনেমা জগৎ ছেড়ে সংসারে মন দিয়েছিলেন মায়াকুমারী। মায়াকুমারী ছিলেন চলচ্চিত্র জগতের অন্যতম উজ্জ্বল নক্ষত্র। তিনি রুপালি পর্দায় নিজের রূপ ও জীবনচর্চার মাধ্যমে মন্ত্রমুগ্ধ করেছিলেন সকল দর্শক মন্ডলীকে। আর তারই ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে হঠাৎ নিখোঁজ হওয়া মেনে নিতে পারেনি তাঁর অনুরাগীরা। উঠেছে নানান প্রশ্ন। এছাড়াও অভিনেত্রী এবং কাননকুমারের সম্পর্কেরই বা কী হল? সেসব কথা তুলে ধরতেই তৈরি হয়েছে অরিন্দম শীলের এই ছবি।

আসন্ন ছবিতে মায়াকুমারীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে। কাননকুমারের চরিত্রে অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায়। তবে তিনি শুধু কাননকুমারের চরিত্রে নয়, পাশাপাশি কাননকুমারের নাতি আহির চট্টোপাধ্যায়ের ভূমিকাতেও অভিনয় করবেন। পাশাপাশি অভিনেত্রীর স্ত্রীয়ের ভূমিকায় অভিনয় করেছেন রজতাভ দত্ত। এছাড়াও অন্যান্য পার্শ্ববর্তী চরিত্রে অভিনয় করতে দেখা যাবে, অরুণিমা ঘোষ, সৌরভ দাস, অনিন্দিতা বোস, ইন্দ্রাশীশ রায়, অম্বরীশ ভট্টাচার্য, অর্ণ মুখোপাধ্যায়, সৌরসেনী মিত্র সহ আরো অনেককেই।

ক্যামেলিয়া প্রোডাকশন দ্বারা প্রযোজিত ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন বিক্রম ঘোষ। প্রসঙ্গত বাংলা ছবির ১০০ বছর পূর্তিকে শ্রদ্ধা জানিয়ে তৈরি ‘মায়াকুমারী’ ছবিটি মুক্তি পেতে চলেছে আগামী ১৭ জুন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories