Prothom Kolkata

Popular Bangla News Website

ফের সাইবার জালিয়াতির শিকার রাজকুমার রাও, ‘প্যান কার্ড’ ব্যবহার করেই নেওয়া হল ঋণ

1 min read

।।প্রথম কলকাতা।।

সাইবার ক্রাইম কিংবা টাকা জালিয়াতির কান্ড আজকাল আকছাড় লেগেই আছে। হাজারো সতর্কতার মধ্যে দিয়েও ঘটে যায় বিপদ। এবার সেই ফাঁদেই পা দিলেন বলিউড অভিনেতা রাজকুমার রাও। শনিবার নিজেস্ব ট্যুইটার হ্যান্ডেলে শেয়ার করলেন সেই কথা। বলেছেন যে তিনি একটি প্রতারণার শিকার হয়েছেন যেখানে কোন অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি তার নামে ঋণ নিয়েছেন তাও আবার তার প্যান কার্ড নম্বর ব্যবহার করে।

৩৭ বছর বয়সী এই অভিনেতা দাবি করেছেন যে এই জালিয়াতির কারণে, তার ক্রেডিট স্কোর প্রভাবিত হয়েছে এবং সম্পূর্ণ ঘটনাটি ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (ইন্ডিয়া) লিমিটেড (সিআইবিআইএল) এর কর্মকর্তাদের খতিয়ে দেখার অনুরোধ জানিয়েছেন।

শনিবার ট্যুইটারে পোস্ট করা বিবৃতিতে রাজকুমার লিখেন, “#FraudAlert আমার প্যান কার্ডের অপব্যবহার করা হয়েছে এবং আমার নামে ২৫০০ টাকার একটি ছোট ঋণ নেওয়া হয়েছে। যার কারণে আমার সিবিল স্কোর প্রভাবিত হয়েছে।” পাশাপাশি তিনি লিখেছেন, @CIBIL_Official অনুগ্রহ এই বিষয়টি সংশোধন করুন এবং এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিন।” যদিও সিবিআইএল-এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এর পরিপ্রেক্ষিতে এখনও কোন উত্তর আসেনি।

যদিও এটি প্রথম নয়। এর আগেও একই ভাবে প্রতারণার শিকার হয়েছেন রাজকুমার। প্রসঙ্গত এবছর জানুয়ারিতে, তিনি একটি জাল ইমেল সম্পর্কে কথা বলেছিলেন। তিনি দাবি করেছিলেন সেই জাল ইমেল থেকে তার নাম ব্যবহার করে ৩ কোটি চাঁদা আদায়ের জন্য পাঠানো হয়েছিল।

সেসময় নিজেস্ব ইনস্টাগ্রাম স্টোরিজে, তিনি ইমেলের একটি স্ক্রিনশট শেয়ার করে লিখেছেন, “#FraudAlert দয়া করে এই ধরনের নকল লোকদের থেকে সাবধান থাকুন। আমি সৌম্য নামে কাউকে চিনি না। তারা ভুয়া ইমেল আইডি এবং ম্যানেজার ব্যবহার করে মানুষকে বিভ্রান্ত করছে।”

পাশাপাশি রাজকুমার রাও যে মেইলের স্ক্রিনশট শেয়ার করেছিলেন তাতে লেখা ছিল, “হাই অর্জুন, আপনার এবং আমার ম্যানেজার সৌম্যের সাথে আমাদের শেষ কথোপকথন অনুসারে, আমি এতদ্বারা বলছি যে আমি হানিমুন প্যাকেজ শিরোনামের ছবিতে কাজ করতে রাজি, যেটি লিখেছেন মিস্টার সন্তোষ মাস্কি এবং কলাকুশলীদের পরিচালকও মিস্টার সন্তোষ মাস্কি। যেহেতু আমি শারীরিকভাবে মুম্বাইতে উপস্থিত নই, তাই আমি এই সম্মতি মেইলে পাঠাচ্ছি।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories