Prothom Kolkata

Popular Bangla News Website

বেড়েছে জ্বালানি তেলের খরচ, আজ থেকে ভাড়া বাড়ালো উবার

1 min read

।। প্রথম কলকাতা।।

এবার উবারে চড়ার জন্য বাড়তি কিছু টাকা দিতে হবে যাত্রীদের কারণ বর্তমানে জ্বালানির তেলের মূল্যবৃদ্ধির জন্য প্রায় ১২ শতাংশ ভাড়া বাড়িয়েছে উবার কর্তৃপক্ষ। শনিবার অর্থাৎ আজ থেকেই এই ভাড়া কার্যকর হবে বলে জানানো হয়েছে । যার ফলে মধ্যবিত্তের পকেটে উবার চড়ার জন্য জন্য খানিক টান পড়তে পারে বলে আশঙ্কা।

বিগত ১২ দিনে দশবার ইতিমধ্যেই জ্বালানি তেলের দাম বৃদ্ধি হয়েছে । যার ফলে বাধ্য হয়ে এবার অ্যাপ ক্যাব সংস্থা উবারকেও তাদের ভাড়া বাড়াতে হয়েছে। প্রতি কিলোমিটারে পূর্বে ভাড়া ছিল ১১ টাকা ৬০ পয়সা। বর্তমানে তা ১৪ টাকা করা হয়েছে বলে জানানো হল অ্যাপ ক্যাব সংস্থা থেকে। এছাড়াও উবার যাত্রীদের আরও এক সমস্যার সম্মুখীন হতে হচ্ছিল ইদানিং।

উবারে চড়ার পর চালকরা কিছুতেই এসি চালাতে চাইছিলেন না । এসি চালালে অতিরিক্ত ভাড়া দাবি করা হচ্ছিল । যার ফলে যাত্রী অসন্তোষ চোখে পড়েছিল । বহু যাত্রী উবার সংস্থাকে এই নিয়ে অভিযোগ জানায়। এবার সেই সমস্যার সমাধান করেছে উবার সংস্থা। জানানো হয়েছে এবার থেকে উবার গুলিতে বাধ্যতামূলক ভাবে চলবে এসি।

কলকাতায় থাকা মানুষ যারা সাধারণত উবারে যাতায়াত করেন তাদের জন্য অবশ্যই বর্ধিত উবারের ভাড়া জেনে নেওয়া অত্যন্ত প্রয়োজন।


১) ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে সাইন্সসিটি পর্যন্ত যেতে পূর্বে ১৩৪ টাকা উবার ভাড়া দিতে হতো ।সেই একই দূরত্ব অতিক্রম করতে বর্তমানে যাত্রীদের দিতে হবে ১৫০ টাকা।


২) জোকা থেকে হাওড়া যেতে উবার গোন-তে যাত্রীদের খরচ হতো ৩৫৪ টাকা কিন্তু বর্তমানে সেই খরচ বেড়ে দাঁড়াল ৪১০ টাকা। তবে জানানো হয়েছে যে বেসষ ফেয়ার আগের মতোই ৩৭ টাকা ৯০ পয়সা রাখা হয়েছে। পাশাপাশি মিনিট প্রতি ভাড়া এখনও পর্যন্ত ৮ পয়সাই রয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories