Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING : রামপুরহাট কান্ডে জেরায় নতুন পদ্ধতি, ধৃতদের সামনে মনোবিদদের বসাবে সিবিআই

1 min read

।। প্রথম কলকাতা ।।

মনোবিদদের মুখোমুখি বসিয়ে রামপুরহাট কাণ্ডে ধৃতদের জেরা করবে সিবিআই। জেরার সময় ধৃতদের আচার-আচরণে নজর রাখবেন মনোবিদরা। ধৃতরা সত্যি নাকি মিথ্যা বলছেন তা বুঝতেই এই পদ্ধতি অবলম্বন করবে সিবিআই। জানা গেছে মনোবিদদের রিপোর্ট দেখে তারপরে এগোবেন গোয়েন্দারা। অর্থাৎ সিবিআই এবার রামপুরহাট কাণ্ডের ধৃতদের জেরায় নতুন পদ্ধতি আনলো।

রামপুরহাট এর বগতুই কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। নির্দেশিকায় বলা হয়েছিল এখন থেকে রাজ্য সরকারের সিট কোনো তদন্ত করবে না। হাইকোর্টের নজরদারিতে তদন্ত করছে সিবিআই। নির্দেশ পেয়েই বগতুই গিয়েছিলেন সিবিআই আধিকারিকেরা। প্রাথমিক তদন্তের পর আগামী ৭ ই এপ্রিল এর মধ্যে সিবিআইকে স্টেটাস রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। তবে তদন্তে নিরপেক্ষতা বজায় রাখতে হাইকোর্টের নজরদারিতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা তদন্ত চালাচ্ছে।

ঘটনার তদন্তে নামার পর একের পর এক সরকারি আধিকারিক থেকে শুরু করে অন্যান্য ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে সিবিআই ‌। ইতিমধ্যেই এই ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। মালদা, ঝাড়গ্রাম, রামপুরহাট থেকে ধৃতদের গ্রেপ্তার করেছে বীরভূম থানার পুলিশ। তবে এবার সিবিআই কড়া পদক্ষেপ নিচ্ছে। ধৃতেরা জিজ্ঞাসাবাদে সত্য বলছেন না মিথ্যা বলছে তার জন্য মনোবিদদের সামনে বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories