Prothom Kolkata

Popular Bangla News Website

২০২২ কাতার বিশ্বকাপের ম্যাসকট প্রকাশ করল ফিফা, জেনে নিন লা’ইবের পরিচয়

1 min read

।। প্রথম কলকাতা ।।

চলতি বছরের নভেম্বর মাস থেকে অনুষ্ঠিত হতে চলা কাতার বিশ্বকাপের ম্যাসকট প্রকাশ করেছে ফিফা। ম্যাসকটের নাম রাখা হয়েছে লা’ইব। আরবী ভাষায় যার অর্থ ‘অত্যন্ত দক্ষ খেলোয়াড়’ বা বিশেষ দক্ষতা সম্পন্ন খেলোয়াড়। আয়োজকদের বক্তব্য অনুযায়ী কাতার বিশ্বকাপের ম্যাসকট লা’ইব নিজেদের ক্ষমতার উপর বিশ্বাস করতে শেখায়।

কাতারের দোহাতে আয়োজিত ২০২২ বিশ্বকাপ ড্র’য়ের অনুষ্ঠানে ম্যাসকট লা’ইবকে প্রকাশ্যে আনা হয়। আয়োজকদের তরফে কমিউনিকেশান ও টুর্নামেন্ট এক্সপেরিয়েন্স কমিটির ডেপুটি সেক্রেটারি খালিদ আলি আল মাওলালোয়াই বলেন – ” মধ্য প্রাচ্য ও আরব বিশ্বে অনুষ্ঠিত হতে চলা প্রথম ফুটবল বিশ্বকাপের ম্যাসকট হিসাবে লা’ইবের নাম প্রকাশ করতে পেরে আমরা আনন্দিত। লা’ইব একটি সমান্তরাল ম্যাসকটভার্সের বাসিন্দা। ম্যাসকটভার্স এমন একটা দুনিয়া যা বর্ণনা করা যায় না। আমরা সবাইকে কল্পনার দুনিয়ায় পাড়ি দেওয়ার আহ্বান জানাচ্ছি। “

তিনি আরও জানান – ” লা’ইবের আনন্দদায়ক চরিত্র যে ফুটবল অনুরাগীদের মন কাড়বে এই বিষয়ে আয়োজকরা নিশ্চিত। তরুণ থেকে বয়স্ক, সব বয়স বিভাগের অনুরাগীদের জন্যে কাতার বিশ্বকাপের অভিজ্ঞতা অনন্য করে তুলবে লা’ইব। ” তবে কাতার বিশ্বকাপের ম্যাসকট নিয়ে খুশি নন ফুটবলপ্রেমীদের একাংশ। তারা একাধিক জনপ্রিয় কার্টুন চরিত্রের সঙ্গে লা’ইবের সাদৃশ্য থাকবার অভিযোগ এনেছেন।

Categories