Prothom Kolkata

Popular Bangla News Website

বিখ্যাত কোরিওগ্রাফার ‘গণেশ আচার্যে’র বিরুদ্ধে আসলো যৌন হেনস্থার অভিযোগ! পেশ চার্জশিট

1 min read

।।  প্রথম কলকাতা ।।

বলিউডে জনপ্রিয় তথা সুপরিচিত কোরিওগ্রাফার গণেশ আচার্যের বিরুদ্ধে মুম্বাই পুলিশ আনলো যৌন হেনস্থার অভিযোগ। দুবছর আগে ২০২০ সালে গণেশের এক সহ-নৃত্যশিল্পী তাঁর বিরুদ্ধে এনেছিলেন যৌন হয়রানি এবং স্টাকিংয়ের অভিযোগ। পাশাপাশি এনেছিলেন ব্যক্তিগত জীবনে নাক গলানোসহ নানান অভিযোগ। এবার সেই মামলায় চার্জশিট দাখিল করলো মুম্বাই পুলিশ। এদিন মুম্বাইয়ের ওশিওয়ারা পুলিশ স্টেশনের কর্মকর্তা সন্দীপ সিন্দে আন্ধেরির সংশ্লিষ্ট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করেছেন।

এই মামলা প্রসঙ্গে কর্মরত পুলিশ আধিকারিক জানান, গণেশ আচার্য এবং তার সহকারীর বিরুদ্ধে ৩৫৪-এ (যৌন হয়রানি), ৩৫৪-সি (ভয়্যুরিজম), ৩৫৪-ডি (স্টকিং), ৫০৯ (যে কোনও মহিলার শালীনতা অবমাননা) ধারায় অভিযোগ আনা হয়েছে। এছাড়াও ভারতীয় দণ্ডবিধির ৩২৩ (আঘাত ঘটানো), ৫০৪ (শান্তি ভঙ্গের উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবে অপমান), ৫০৬ (অপরাধমূলক ভয় দেখানো) এবং ৩৪ (একটি অপরাধ করার সাধারণ অভিপ্রায়) ধারা অনুযায়ী মামলা করা হয়েছে।

যদিও গণেশ আচার্যের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের পরেও এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি। তবে এটা প্রথম নয়। এর আগেও অনেক সহকর্মী গণেশের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন। গণেশ সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন এবং তাদের ভিত্তিহীন বলেছেন।

প্রসঙ্গত যাকে নিয়ে এত কথা তিনি অর্থাৎ গণেশ আচার্যের বিরুদ্ধে আনা অভিযোগকারিণী জানান, “২০২০ সালের মে মাসে, তিনি আমাকে বলেছিলেন যে আমি যদি ক্যারিয়ারে সফল হতে চাই তবে আমাকে গণেশের সাথে যৌন সম্পর্ক করতে হবে। আর তা প্রত্যাখ্যানের ফলে ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন কোরিওগ্রাফার অ্যাসোসিয়েশনের সদস্যপদ থেকে বাতিল হয়ে যেতে হয় আমাকে। এছাড়াও কোরিওগ্রাফার আমার সম্পর্কে কুরুচিকর মন্তব্যও করতেন।”

আর এসব ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশের কাছে মামলা করতে গেলে প্রথমে পুলিশ এই মামলা নিতে অস্বীকার করেছিলেন বলেই জানান এই মহিলা। যদিও পরে আইনজীবীর সহায়তা নিয়ে গণেশের বিরুদ্ধে মামলা করতে সক্ষম হন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories