Prothom Kolkata

Popular Bangla News Website

তপন কান্দু খুনে গ্রেফতার আরও ১, বোকারো থেকে সিটের জালে হত্যার অন্যতম চক্রী

1 min read

।। প্রথম কলকাতা।।

পুরুলিয়ার ঝালদা কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুকে খুন করা হয়েছিল পরিকল্পনা করে। সেই হত্যাকাণ্ডে রীতিমতো তোলপাড় হয়ে ছিল রাজ্য রাজনীতি। হত্যাকাণ্ডের কিনারা করার জন্য এর তদন্তভার দেওয়া হয়েছিল সিট কে। এবার হাইকোর্টে এই কংগ্রেস কাউন্সিলর হত্যাকাণ্ডের মামলার কেস ডায়েরি জমা দেবার আগে আরও এক জনকে গ্রেফতার করা হল বোকারো থেকে । ভিন রাজ্য থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তাঁর নাম কালেবর সিং । এই হত্যাকাণ্ডের সে অন্যতম চক্রী বলে জানা গিয়েছে পুলিশের তরফ থেকে।

হাইকোর্টের তরফ থেকে এই মামলার কেস ডায়েরি জমা দেওয়ার কথা বলা হয়েছিল। তাই তার আগে তড়িঘড়ি আরও একজন দুষ্কৃতীকে গ্রেফতার করল তদন্তকারী দল। ধৃতকে শুক্রবার আদালতে পেশ করা হবে বলে জানা গিয়েছে । কালেবর সিং নামে এই অভিযুক্তকে বৃহস্পতিবার গভীর রাতে গ্রেফতার করা হয় বোকারো জরিডি থানা এলাকা থেকে । তবে কাউন্সিলর খুনের ঘটনায় এই ধৃতের কী ভূমিকা ছিল তা এখনও স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি । সে ভাড়াটে খুনি ছিল নাকি কাউন্সিলরকে খুন করার ষড়যন্ত্রের যে তিনজন ছিল, সেই তিনজনের মধ্যে একজন।

আরও পড়ুন : ফের সিঙ্গেল বেঞ্চের CBI তদন্তের রায়ে স্থগিতাদেশ, আপাতত শান্তিতে শান্তিপ্রসাদ

তাকে শুক্রবার পুরুলিয়া আদালতে পেশ করার পর নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে পুলিশের তরফ থেকে। তারপর জিজ্ঞাসাবাদের মাধ্যমে এর কাছ থেকে বিভিন্ন তথ্য বের করার চেষ্টা করবে তদন্তকারী আধিকারিকরা । বিকেলবেলা হাঁটতে বেরিয়ে ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তপন কান্দুকে খুন হতে হয়েছিল । তার খুনের ঘটনায় ইতিমধ্যেই তাঁর নিজের ভাইপো মিঠুনকে গ্রেফতার করেছে সিট । তারপরে আরও এক অভিযুক্ত হিসেবে গ্রেফতার করা হল কালেবর সিংকে। যদিও কাউন্সিলরের স্ত্রী পূর্ণিমা কান্দু তাঁর স্বামীর হত্যাকাণ্ডের তদন্তের জন্য সিবিআইয়ের তদন্ত দাবি করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন । তবে এখনও পর্যন্ত হাইকোর্টের তরফ থেকে কোনো রকম রায় দেওয়া হয়নি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories