Prothom Kolkata

Popular Bangla News Website

কেন্দ্রীয় সরকারি চাকরিজীবীদের তিন শতাংশ ডিএ বৃদ্ধি , মোদীজিকে ধন্যবাদ দিলীপের

1 min read

।। প্রথম কলকাতা ।।

পেট্রোল-ডিজেল থেকে শুরু করে সমস্ত রকম জ্বালানির খরচ বেড়েছে। তা নিয়ে মধ্যবিত্ত চাকুরিজীবিদের কপালে চিন্তার ভাঁজ। এ পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ তথা মহার্ঘ ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে নরেন্দ্র মোদী সরকার। মন্ত্রিসভার অর্থ বিষয়ক কমিটির বৈঠকের সিদ্ধান্ত নেয়া হয়েছে কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের 3 শতাংশ বাড়বে।

এই বিষয়ে দিলীপ ঘোষ একটি পোস্ট করেছেন। দিলীপ ঘোষ লিখেছেন, ‘কেন্দ্রীয় সরকারি চাকরিজীবীদের জন্য 3 শতাংশ বৃদ্ধি করল কেন্দ্রীয় সরকার। নতুন কাঠামোয় ৩১ শতাংশ থেকে বেড়ে দিয়ে হলেও ৩৪ শতাংশ। সপ্তম পে কমিশনের সুপারিশে ফলে লাভবান হবেন ৪৮ লাখ সরকারি কর্মচারী। ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হারানোর এই সমযয়োপযোগী সিদ্ধান্তের জন্য।’

অনেকেই কমেন্ট করেছেন তার এই পোস্টটিতে।একজন লিখেছেন সরকার ডিএ বাড়িয়ে দিয়েছে এর ফলে লাভবান হবে শতকরা ১০ জন। সরকার পরোক্ষ কর হিসেবে দ্রব্যমূল্য বৃদ্ধি করে এই টাকা তুলবে। আবার একজন লিখেছেন এবারে গ্যাসের দামের সাথে পেট্রোল-ডিজেলের দাম কম করুন সাধারণ মানুষের কষ্ট নিবারণ করুন।

আবার অনেকেই মনে করছেন কেন্দ্র দিয়ে বাড়ানোর ফলে বাংলায় রাজ্য সরকারি কর্মচারীদের মধ্যে এই ব্যাপারে আগ্রহ বাড়বে। এমনিতেই রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ নিয়ে ক্ষোভের শেষ নেই। কেন্দ্রের ঘোষণার পর নবান্নের চাপ বাড়বে বলে মনে করছেন অনেকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories