Prothom Kolkata

Popular Bangla News Website

IRCTC নিয়ে এল চারধাম যাত্রার এক আকর্ষণীয় প্যাকেজ! জানুন কিভাবে বুক করবেন

1 min read

।।প্রথম কলকাতা।।

আপনি কি দীর্ঘদিন ধরে চারধাম যাত্রায় যাওয়ার পরিকল্পনা করছেন? যদি হ্যাঁ তাহলে ভারতীয় রেলের কাছে আপনার জন্য সুখবর রয়েছে। রিপোর্ট অনুযায়ী, ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC) এখন চারধাম যাত্রার জন্য একটি প্যাকেজ অফার করছে, যা গ্রুপে ভ্রমণ করলে জনপ্রতি ৫৮৯০০ টাকা (GST সহ) পাওয়া যায়; যেখানে দেখা আপনা দেশ অফারের অংশ হিসাবে একজন একক ব্যক্তির জন্য ভ্রমণের খরচ হবে প্রায় ৭৭৬০০ টাকা (GST সহ)।

এই অফারটি ভারতীয় রেলওয়ে এমন সময়ে চালু করেছে যখন ভারতে COVID-19 কেস উল্লেখযোগ্যভাবে হ্রাস পাচ্ছে, এবং আন্তর্জাতিক ভ্রমণও আবার শুরু হয়েছে।

এটি একটি ১২-দিন, ১১-রাতের প্যাকেজ হবে এবং এতে বদ্রীনাথ, বারকোট, গুপ্তকাশী, গঙ্গোত্রী, হরিদ্বার, কেদারনাথ, জানকি চটি, সোনপ্রয়াগ, উত্তরকাশী এবং যমুনাত্রী সফর অন্তর্ভুক্ত থাকবে। প্রতিবেদনে বলা হয়েছে যে যাত্রাটি ১৪ মে নাগপুরে শুরু হবে এবং ২৫ মে পর্যন্ত চলবে। এছাড়াও, ভ্রমণের সময়, ভ্রমণকারীদের জন্য বিনামূল্যের ডিনার এবং প্রাতঃরাশ পরিবেশন করা হবে।

যাত্রীরা প্রথমে নাগপুর হয়ে দিল্লিতে ফ্লাইটে পৌঁছাবেন, সেখান থেকে তারা বরকোট, হরিদ্বার, গুপ্তকাশী, গঙ্গোত্রী, জানকি চাট্টি, সোনপ্রয়াগ, কেদারনাথ, উত্তরকাশী এবং বদ্রীনাথ ভ্রমণ করবে। এছাড়াও, পুরো যাত্রা জুড়ে গাড়ি এবং বাস সুবিধা পাওয়া যাবে।

যারা এই ট্রিপে আগ্রহী তারা আইআরসিটিসি ওয়েবসাইটের পাশাপাশি আইআরসিটিসি ট্যুরিস্ট ফ্যাসিলিটেশন সেন্টার, আঞ্চলিক অফিস এবং জোনাল অফিসের মাধ্যমে এই ট্যুর প্যাকেজটি অনলাইনে বুক করতে পারেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories