Prothom Kolkata

Popular Bangla News Website

এই গ্রীষ্মে চলে আসুন বিশ্বের সেরা এই চারটি সমুদ্র-সৈকতে! জেনে নিন খরচ কত?

1 min read

।।প্রথম কলকাতা।।

মালয়েশিয়ার ল্যাংকাউই

মালয়েশিয়া ১ এপ্রিল থেকে কোভিড-19-এর প্রায় সমস্ত বিধি নিষেধ শিথিল হওয়ার কারণে সম্পূর্ণভাবে অভিভূত পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত। উত্তর-পশ্চিম মালয়েশিয়ার উপকূল থেকে ৩০ কিলোমিটার দূরে অবস্থিত ল্যাংকাউই হল ৯৯টি দ্বীপের একটি দ্বীপপুঞ্জ। দ্বীপটি আন্দামান সাগর দ্বারা বেষ্টিত এবং মনোরম ধান ক্ষেত, জঙ্গল-ঢাকা পাহাড় এবং শান্ত জলপ্রপাতে পরিপূর্ণ। বিস্তৃত উপকূলরেখা সূক্ষ্ম বালিতে পূর্ণ এবং নারিকেল গাছ দ্বারা সারিবদ্ধ। দুই দিনের জন্য লাংকাউই ভ্রমণে জনপ্রতি ৩২,০০০ টাকা খরচ হবে।

মালদ্বীপ

ভারত এবং মালদ্বীপ একে অপরের দ্বারা জারি করা COVID-19 ভ্যাকসিন শংসাপত্রগুলিকে পারস্পরিকভাবে স্বীকৃতি দেওয়ার বিষয়ে সম্মত হওয়ার সাথে, এটি দুই দেশের মধ্যে ভ্রমণকে সহজতর করতে এবং পর্যটন খাতে উত্সাহিত করতে প্রস্তুত। এটি গ্রীষ্মমন্ডলীয় স্বর্গ হিসাবেও পরিচিত, মালদ্বীপ হল ভারতীয়দের জন্য ছুটির দিনগুলির একটি প্রিয় গন্তব্যস্থল যা বন্ধু এবং পরিবারের সাথে স্মরণীয় সময় কাটাতে উল্লেখযোগ্য৷ চমত্কার সাদা-বালি সৈকত, ফিরোজা জল, ওভারওয়াটার ভিলা এবং প্রাণবন্ত জলের নিচের জীবন এই দ্বীপটিকে অন্বেষণ করার জন্য একটি অত্যাশ্চর্য পর্যটন গন্তব্য করে তোলে। দুই দিনের ট্রিপে প্রায় ৪০,০০০ টাকা থেকে ৭০,০০০ টাকা খরচ হবে।

থাইল্যান্ড

থাইল্যান্ডের আদিম সৈকত, প্রকৃতি সংরক্ষণ, গ্রামীণ গ্রামাঞ্চল, অত্যাশ্চর্য মন্দির সহ শহর, সুস্বাদু খাবার এবং একটি উত্তেজনাপূর্ণ রাতের জীবন। থাইল্যান্ডের পূর্ব উপসাগরীয় উপকূলের একটি শহর পাতায়া পর্যটকদের স্বর্গরাজ্য। দুই দিনের জন্য পাটায়া ভ্রমণের জন্য জনপ্রতি প্রায় ২০,০০০-৩০,০০০খরচ হবে।

শ্রীলঙ্কার গালে

শ্রীলঙ্কা সরকার ২০২১ সালের নভেম্বরে দ্বীপ রাজ্যে ভ্রমণকারীদের আসতে উত্সাহিত করে, সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত পর্যটকদের জন্য সমস্ত কোয়ারেন্টাইন প্রয়োজনীয়তা সরিয়ে দিয়েছেন। শ্রীলঙ্কার দক্ষিণ-পশ্চিম উপকূলে একটি শহর, গালে ভারতীয় পর্যটকদের মধ্যে জনপ্রিয়। ১৬ শতকের পর্তুগিজদের তৈরি গল ফোর্টের জন্য পরিচিত, এই ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইটটি পর্যটকদের স্বর্গরাজ্য। উইন্ডসওয়েপ্ট সৈকত, ডাচ-ঔপনিবেশিক ভবন, প্রাচীন মসজিদ এবং গীর্জা, গ্র্যান্ড ম্যানশন এবং জাদুঘর, এটি আপনাকে একটি ভিন্ন যুগে নিয়ে যায়। ৪ রাতের জন্য প্যাকেজের দাম ৫৫,০০০ টাকা থেকে ৬৫,০০০০ টাকা পর্যন্ত।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories