Prothom Kolkata

Popular Bangla News Website

‘পাহারায় পাবলিক’-এ একদিনে কয়েকশো অভিযোগ জমা, ভালো সাড়া মন্তব্য সেলিমের

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিষ্ণুপুরের সিপিআইমের নেতা বিদ্যুৎ মন্ডলকে খুন করা হয়েছে‌। এইভাবে খূন রাজ্য জুড়ে করা হচ্ছে। সাংবাদিক বৈঠকে বিস্ফোরক অভিযোগ তোলেন মহম্মদ সেলিম। তিনি বলেন, বিদ্যুৎ মন্ডল সামাজিক কাজকর্ম করতেন। এগিয়ে বাংলা মানে বাংলার ৭১ শতাংশ মহিলা রক্তাল্পতায় ভুগছেন। বিদ্যুৎ মন্ডল অল্প বয়সী মেয়েকে জোর করে বিয়ে দেওয়ার জন্য প্রতিবাদ করেছিলেন।

তাই আনিস খানের মতো তাকেও খুন করা হল। আবার অন্যদিকে এসএসসি সংক্রান্ত দুর্নীতির মামলায় কড়া পদক্ষেপ নিয়েছে কলকাতা হাইকোর্ট। গ্রুপ সি গ্রুপ ডি সহ স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে হওয়া সব মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই বিষয়ে তিনি বলেন সফল চাকরিপ্রার্থীরা আজও বঞ্চিত। তারা রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে। শুধু টাকা-পয়সার লেনদেনে নিয়োগ হয়েছে। আসলে যখন দুর্নীতি গ্রাস করে তখন সর্বক্ষেত্রে গ্রাস করে।

আজকে আমরা দুর্নীতির বিরুদ্ধে লড়ছি। যার জেলে থাকার কথা তারা ক্লাবগুলির মাথায় বসে আছে। অনাচারের বিরুদ্ধে লড়াই চলবে। যুব সম্প্রদায়কে কাজে লাগাতে হবে। এছাড়াও তিনি বলেন পাহারায় পাবলিক কর্মসূচিতে ভালো সাড়া পাওয়া গেছে। একদিনে কয়েক হাজার ভলেন্টিয়ার নিয়োগ হয়েছেন। কয়েকশো অভিযোগ জমা পড়েছে। আনারুল প্রসঙ্গে অনুব্রত মণ্ডল বলেছেন আনারুলকে আগেই সরাচেন কিন্তু আশিষ বন্দোপাধ্যায়ের কথার জন্য তাকে রেখে দিতে হয়।

এই প্রসঙ্গে মহম্মদ সেলিম বলেন, অনুব্রত মন্ডল সন্ত্রাসের বাতাবরণ তৈরি করে নিজের সাম্রাজ্য তৈরি করেছেন। শুধু বীরভূম কেন এরকম সব জায়গায় রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাহাড়ি গিয়েছেন মাথা ঠান্ডা করতে। তৃণমূল যে অস্ত্র কারখানা তৈরি করেছে তা মুখ্যমন্ত্রী জানতেন। যখন আক্রমণ বিরোধীদের ওপর হতো তখন তিনি পুলিশকে অস্ত্র উদ্ধার করতে বলেনি, এখন তৃণমূলের মধ্যে ভাগাভাগিতে অশান্তি লেগেছে তাই তিনি এই সব বলছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories