Prothom Kolkata

Popular Bangla News Website

নিম্নগামী করোনা গ্রাফ, নাইট কারফিউ তুলে নিল রাজ্য তবে রইল কিছু শর্তও

।। প্রথম কলকাতা ।।

প্রায় গত দু’বছর ধরে করোনা মহামারীর কারণে কখনও বা কড়া লকডাউন আবার কখনো বা বিধি নিষেধে কিছু শিথিলতা আনা হয়েছিল। সাধারণ মানুষও নিয়ম মানতে মানতে রীতিমত হাঁফিয়ে উঠেছিলেন। যদিও এখনও পর্যন্ত কিন্তু করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ইতিমধ্যেই সংক্রমণের কারণে বেহাল অবস্থা চীন , উত্তর কোরিয়ায়।

এরই মধ্যে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে করোনার বিধি নিষেধ নিয়ে এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । যেহেতু করোনা সংক্রমণের থেকে সুস্থতার হার বৃদ্ধি পাচ্ছে এবং সংক্রমণের হার হ্রাস পাচ্ছে চাই ৩১শে মার্চ রাজ্য সরকারের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে করোনা বিধিনিষেধ তুলে নেওয়া হবে। তবে মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। যদি গত একমাসে রাজ্যে করোনা সংক্রমণের হারের দিকে তাকানো হয় তাহলে কিন্তু সংক্রমণের হার অনেকটা নিম্নমুখী।

তৃতীয় ঢেউ সামলে উঠেছে রাজ্যবাসী । সাধারণ মানুষ বুঝে গিয়েছেন শুধুমাত্র মাস্ক আর একটু স্বাস্থ্যবিধি মেনে চললেই করোনা থেকে রেহাই পাওয়া যাবে। খেতে হবে পুষ্টিকর খাবার আর সতর্ক থাকতে হবে শিশু, বয়স্ক এবং যারা জটিল রোগে ভুগছেন তাদেরকে। ২০২০ সালে ভারতে করোনা সংক্রমণের হার দ্রুত বৃদ্ধি পেয়েছিল । সেই বছরেই মার্চ মাসে প্রথম বন্ধ হয়েছিল শিক্ষাপ্রতিষ্ঠান । তারপর প্রায় দু’বছর ধরে পরিস্থিতিতে নানান ধরনের টালমাটাল দেখা দিয়েছে।

আস্তে আস্তে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে, আবার বোর্ড পরীক্ষা গুলি আয়োজিত হচ্ছে যথা নিয়মে। তবে এখনো কিন্তু নির্মূল ভাবে করোনা ভাইরাস চলে যায়নি । তাই প্রত্যেককে সতর্ক থাকতে হবে এবং সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরা কিংবা শারীরিক দূরত্ব বজায় রাখার মত শর্ত গুলি এখনো পর্যন্ত রাজ্য সরকারের তরফ থেকে তুলে নেওয়া হয়নি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories