Prothom Kolkata

Popular Bangla News Website

ইসমার্ট জোড়ি’ থেকেই ছন্দ পতন, রয়ে গেলো অভিষেক-সংযুক্তার আবেগ ঘন মুহূর্ত

1 min read

।। প্রথম কলকাতা ।।

গত বৃহস্পতিবার অর্থাৎ ২৪ মার্চ সকালে হঠাৎ খবর আসে প্রয়াত অভিষেক চট্টোপাধ্যায়। বুধবার রাতেই শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি। ছোট থেকে বড় পর্দা চলচ্চিত্র থেকে ধারাবাহিক সবেতেই তাঁর অসীম দক্ষতার পরিচয় দিয়েছেন টলিগঞ্জের এই বলিষ্ঠ অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়। মাত্র ৫৭ বছর বয়েসেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি। তার প্রয়ানেই এখন শোকস্তব্ধ টলিপাড়া।

প্রয়াণের আগে শেষ বার দেখা গিয়েছিলো তাঁকে জিত পরিচালিত শো ‘ইসমার্ট জোড়ি’ শো তে। ভালোবাসার এই শোতেই বুধবার শুটিং করছিলেন অভিষেক চট্টোপাধ্যায় ও তাঁর স্ত্রী সংযুক্তা চট্টোপাধ্যায়। সেখানেই নানান মিষ্টি মুহূর্ত ধরা পরে এই দম্পতির।

জানুন তাঁদের একসাথে কাটানো বিশেষ কিছু মুহুর্ত কোনগুলো-

অনুষ্ঠানের শুরুতেই অভিষেককে স্ত্রীয়ের উদ্দেশ্যে বলতে শোনা যায়, এপ্রিল দেখা হয়েছিল তাঁদের। আর সেবছর ৯ জুলাইয়ে সারেন বিয়ে। এই অনুষ্ঠানেই স্ত্রীকে শেষবারের মতো জড়িয়ে ধরেছিলেন অভিষেক। কপালে দিয়েছিলেন ভালবাসার চুম্বন।

এদিন অনুষ্ঠানে আয়োজিত একটি খেলায় অংশ গ্রহণ করতে দেখা যায় তাঁদের। যেখানে চোখ বেঁধে দেওয়া হয় সংযুক্তার, অভিষেকের গালে চুম্বন দিয়ে বুঝে নিতে তিনিই তাঁর মনের মানুষ কি না। এরপর চোখ বেঁধে তিনি অভিষেক চট্টোপাধ্যায়ের গালেই চুমু খেলেন, কিন্তু বুঝতে পারলেন না, যা দেখে অবাক হতে দেখা যায় অভিষেককে।

বরের গাল নির্দিষ্ট ভাবে চিনতে না পারায় অভিষেক বলেন, ‘ও যত পুরনো হবে ততো বেশি আমায় চিনতে পারবে।’ তাতেই স্ত্রীয়ের চোখ ভরতে দেখা যায় জলে। স্ত্রীকে বলা এটাই বোধহয় তাঁর ভালোবাসার শেষ কথা।

অন্যদিকে এদিন একই অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা যায় ভরত কল ও তাঁর স্ত্রী জয়শ্রীকে। সেখানেই অভিনেতা ভরত কলের জন্মদিন উপলক্ষ্যে কেক কাটতে দেখা যায়। তাদেরকে ঘিরেই দাঁড়িয়েছিলেন প্রয়াত অভিনেতা ও তাঁর স্ত্রী। পেছনে দাঁড়িয়ে হাত তালি দিতে দেখা যায় তাঁদের। এক ঝলকে দেখা যায় তাঁর থমথমে মুখ।

এদিন এতসবের মাঝেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন অভিষেক। সেখান থেকে তড়িঘড়ি বাড়ি ফিরে আসেন তিনি। হাসপাতালে ভর্তির হতে রাজি না হওয়ায় বাড়িতেই চলে অক্সিজেন, ওষুধ ও স্যালাইন। তারপর খানিক সুস্থ বোধ করায় রোজকার মতো রাতে শুয়ে পড়েন এবং সেখানেই গভীর রাতে আনুমানিক রাত ১ টা নাগাদ ঘুমের ঘোরেই মৃত্যু হয় তাঁর। সকালে প্রাতঃ ভ্রমণে যাওয়ার জন্য তাঁকে ডাকা হলে সামনে আসে ঘটনা। তড়িঘড়ি চিকিৎসকরা এলেও চিকিৎসার সময় টুকু না দিয়েই চলে গেছেন অভিষেক বাবু। অনুমান হৃৎরোগে আক্রান্ত হয়েই তাঁর মৃত্যু। অভিষেক চট্টোপাধ্যায়ের সফর অসম্পূর্ণই থেকে যায়। যেটুকু অংশ শুটিং করা গেছে সেটুকুই থেকে যাবে স্মৃতি হিসাবে। পরবর্তীকালে তাঁর বদলে জায়গা করে নেবেন নতুন জুটি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories