Prothom Kolkata

Popular Bangla News Website

দিলীপ ঘোষের উপর হামলার ঘটনায় গ্রেফতার ১৬, হামলার রিপোর্টে কি জানালো পুলিশ? জানুন

।। ময়ুখ বসু ।।

রজ্যের উত্তরবঙ্গের শীতলকুচিতে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর হামলার ঘটনায় গ্রেফতার করা হয়েছে ১৬ জনকে। বুধবার বিকালে উত্তরবঙ্গের শীতলকুচিতে সভা করে ফেরার পথে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয়ে হামলা হয় বলে অভিযোগ। কনভয়ের একাধিক গাড়িতে হামলার পাশাপাশি দিলীপ ঘোষের গাড়িতেও হামলা চলে বলে অভিযোগ।

দিলীপ ঘোষের গাড়ির কাঁচ ভেঙে যায়। তিনি ইটের ঘায়ে আহত হন। উত্তপ্ত পরিস্থিতির জেরে তিনি একটা সময় বাধ্য হন গাড়ির ভিতরেই হেলমেট মাথায় দিয়ে বসে থাকতে। এই ঘটনার পরেই নির্বাচন কমিশন ২৪ ঘন্টার মধ্যে জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করে। যদিও কিছুক্ষণের মধ্যেই রিপোর্ট পাঠিয়ে দেন জেলার পুলিশ সুপার। সেই রিপোর্টে উল্লেখ করা হয়, ওই হামলার ঘটনায় ১০০ থেকে ১৫০ জন জড়িত ছিল।

আরো পড়ুন : টাকা নিয়ে দরদাম করবেন, যারা যে ভাষা বোঝে তাই করতে হবে, দাওয়াই অভিষেকের

যার মধ্যে এখনও পর্যন্ত মাত্র ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে বলে জানা গিয়েছে। হামলাকীরারা সকলেই স্থানীয় বাসিন্দা বলে উল্লেখ করা হয়েছে রিপোর্টে। রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, ওই হামলার সঙ্গে সঙ্গে বোমাবাজিও করা হয়। এলাকায় পুলিশ কর্মীরা থাকলেও পরিস্থিতি কিছুক্ষনের জন্য নাগালের বাইরে চলে যায় বলেও রিপোর্টে জানানো হয়েছে।

ওই ঘটনার পরেই দিলীপ ঘোষের নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে গোটা ঘটনায় দিলীপ ঘোষ তাঁর প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ২ মে রাজ্যে পরিবর্তনের পর সমস্ত হিংসা বন্ধ হয়ে যাবে। ২০১৯ সালে বাংলায় যে পরিবর্তনের শুরু হয়েছিলো তা পূরন হবে একুশে এসে। তিনি দাবি করেন, তৃণমূল যে জিততে পারবে না তা তারা বুঝে গিয়েছে। সেই কারণেই তারা ভয় দেখাচ্ছে এবং রাজ্যজুড়ে হিংসার বাতাবরন তৈরি করেছে।