Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : ভারতে মজুত মাত্র ৭৪ দিনের তেল, সৌগত রায়ের প্রশ্নের উত্তরে জানাল কেন্দ্র

|| প্রথম কলকাতা ||

গত ১০ দিনে ৯ বার বেড়েছে জ্বালানি দ্রব্যের মূল্য। লাগাতার বাড়ছে পেট্রোল, ডিজেলের দাম। মাথায় হাত সাধারণের। রাস্তায় সব বিরোধী দলগুলি, রোজ চলছে প্রতিবাদ, বিক্ষোভ। এই পরিস্থিতিতে আজ সংসদে বেশ কিছু প্রশ্ন তোলেন তৃণমূলের সাংসদরা।

সৌগত রায় আজ প্রশ্ন করেন, এই মুহূর্তে দেশে মজুত থাকা তেলের পরিমাণ কত? কেন্দ্রের তরফে যে হিসেব দেওয়া হয়েছে তাতে চক্ষু চড়ক গাছ অনেকের। কেন্দ্র সাফ জানিয়ে দিয়েছে এই মুহূর্তে ভারতের হাতে মজুত রয়েছে মাত্র ৭৪ দিনের তেল। স্বাভাবিক ভাবেই এই হিসেব দেখে হতবাক সব মহল।

সৌগত রায়ের পাশাপশি তেল, জ্বালানি মূল্য সহ একাধিক বিষয়ে প্রশ্ন করেছিলেন তৃণমূল সাংসদ মালা রায়, নুসরত জাহান। কেন্দ্র জানিয়েছে রাশিয়া থেকে যে তেল আমদানি করা হয়, তা মোট আমদানির ১ শতাংশের কম, তেলের দামের বাড়বাড়ন্ত নিয়ে প্রশ্নের জবাবে কেন্দ্র জানিয়েছে, এই দাম স্থির করে তেল সংস্থা গুলি।

গত ১০ দিনে ৯ বার মূল্যবৃদ্ধি হয়েছে, জ্বালানির দাম বেড়েছে ৬ টাকা ৪০ পয়সা। উত্তরোত্তর জ্বালানির মূল্য বৃদ্ধি নিয়ে সরব হয়েছেন রাহুল গান্ধীও। তিনি জানিয়েছেন তেলের দাম থেকে বহু রোজগার করে কেন্দ্র খোদ। দেশের একাধিক জায়গায় পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাস্তায় নেমেছে কংগ্রেস।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories