Prothom Kolkata

Popular Bangla News Website

‘ ডাক্তারদের হয়রানি বন্ধ করুন’, সুইসাইড নোট লিখে আত্মঘাতী অভিযুক্ত চিকিৎসক

।। প্রথম কলকাতা।।

সুইসাইড নোটে লেখা ‘আমার মৃত্যুই প্রমাণ করবে আমি নির্দোষ । দয়া করে নির্দোষ ডাক্তারদের হয়রানি বন্ধ করুন’। এই বার্তা দিয়েই আত্মহত্যা করার সিদ্ধান্ত নিলেন খুনের অভিযোগে অভিযুক্ত চিকিৎসক অর্চনা শর্মা। মঙ্গলবার সুইসাইড নোট লেখার পর আত্মঘাতী হন তিনি । ঘটনাটি ঘটে রাজস্থানের দৌসা জেলায়। জানা যায় ,এক গর্ভবতী মহিলার শারীরিক জটিলতায় কারণে মৃত্যু হয় । আর তারপরেই কর্তব্যরত চিকিৎসক এর বিরুদ্ধে খুনের মামলা দায়ের করে ওই মৃত মহিলার পরিবার।

এমনকি রাজনৈতিক চাপের মুখে পড়ে পুলিশকেও অর্চনা শর্মার বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করতে হয়। যার ফলে এই ঘটনায় পুলিশের দিকেও প্রশ্নের আঙ্গুল উঠেছে। চিকিৎসকের মৃত্যুর পরে বুধবার দৌসার লালসোট থানার ভারপ্রাপ্ত আধিকারিক অঙ্কিত চৌধুরীকে সাসপেন্ড করা হয়। দৌসার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসক ছিলেন অর্চনা শর্মা । ওই হাসপাতালেই এক গর্ভবতী মহিলা ভর্তি হন কিন্তু তার শারীরিক জটিলতা থাকার কারণে মৃত্যু হয় সেই মহিলার।

তবে মহিলার মৃত্যুকে কোন মতেই মেনে নিতে নারাজ তার পরিবার। তাই এই ঘটনায় তারা অভিযোগ তোলে হাসপাতালে গাফিলতির। এমনকি কর্তব্যরত চিকিৎসক অর্চনা শর্মার বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন তারা । এই অপমান সহ্য করতে না পেরে অবশেষে আত্মহত্যা করার পথ বেছে নিলেন ওই চিকিৎসক। তিনি তার সুইসাইড নতে লিখে গেলেন, ” আমি আমার স্বামী এবং সন্তানের খুব ভালোবাসি। তাই তাদেরকে আমার মৃত্যুর পরে দয়া করে হয়রানি করবেন না । আমি কাউকে হত্যা করিনি । শারীরিক জটিলতা ফলে ওই মহিলার মৃত্যু হয়েছিল । এইভাবে নির্দোষ ডাক্তারদের হয়রানি করা বন্ধ করুন । আমার মৃত্যুই এবার প্রমাণ করবে আমি নির্দোষ ছিলাম”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories