Prothom Kolkata

Popular Bangla News Website

প্রিয় ফুটবলার নেইমারের অনুকরণেই কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে বিশেষ উদযাপন হাসারাঙ্গার

1 min read

।। প্রথম কলকাতা ।।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন শ্রীলঙ্কার রহস্য স্পিনার ও অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। চার ওভারে মাত্র কুড়ি রান খরচ করে হাসারাঙ্গা চার উইকেট দখল করেছিলেন। শ্রীলঙ্কান তারকার শিকার হয়ে সাজঘরে ফেরেন কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক শ্রেয়স আইয়ার, সুনীল নারিন, শেলডন জ্যাকসন ও টিম সাউদি। ম্যাচের সেরা নির্বাচিত হওয়া হাসারাঙ্গার দাপটে মাত্র ১২৮ রানে গুটিয়ে যায় গত সংস্করণের রানার্স আপদের ইনিংস। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে নজর কেড়েছে শ্রীলঙ্কান তারকার অভিনব উদযাপন। সেই উদযাপনের রহস্য ভেদ করেছেন হাসারাঙ্গা স্বয়ং।

২০২২ আইপিএল মহানিলামে ১০.২৫ কোটি টাকা খরচ করে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে দলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। শ্রীলঙ্কান তারকা প্রথম দুই ম্যাচে সেই আস্থার মর্যাদা রাখবার ইঙ্গিত দিয়েছেন। বল হাতে দুরন্ত পারফর্ম করা হাসারাঙ্গা ব্যাট হাতেও স্বচ্ছন্দ। ম্যাচের সেরা নির্বাচিত হওয়ার পর অভিনব উদযাপনের পিছনে থাকা কারণ ব্যাখ্যা করেন তিনি। হাসারাঙ্গা বলেন – ” ম্যাচের পরিস্থিতিটা গুরুত্বপূর্ণ ছিল। আমার হাতে চার ওভার ছিল। কুড়ি রান খরচ করে চার উইকেট পেয়েছি। মাঠে শিশির পড়ার কারণে স্পিন বোলিং কঠিন হয়ে যায়। তার মধ্যে নিজের লাইন, লেন্থ অনুযায়ী বল করতে পেরেছি বলেই সাফল্য এসেছে। এই পারফর্মেন্স নিয়ে আমি খুশি। “

এরপরেই নিজের অভিনব উদযাপন নিয়ে মুখ খোলেন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার। হাসারাঙ্গা জানান – ” আমার পছন্দের ফুটবলার নেইমার। আমি যে উদযাপনটা করি সেটা ওর অনুকরণেই। আমি মাঠে নেমে পারফর্ম করবার চেষ্টা করি। অতিরিক্ত চাপ নেই না। এই কারণেই সাফল্য পেতে সমস্যা হয়না। ” রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে হয়ে ২০২২ সংস্করণের প্রথম ম্যাচ খেলতে নেমে এক উইকেট পেয়েছিলেন হাসারাঙ্গা। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে সেই ম্যাচে শ্রীলঙ্কান রহস্য স্পিনার ৪০ রান খরচ করেছিলেন। এরপর দ্বিতীয় ম্যাচে দুরন্ত প্রত্যাবর্তন ঘটিয়ে বাকি দলগুলির জন্যে চ্যালেঞ্জ ছুঁড়ে রাখলেন নেইমার ভক্ত হাসারাঙ্গা।

Categories