Prothom Kolkata

Popular Bangla News Website

এপ্রিলের শুরুতেই জোর ধাক্কা ! জাতীয় সড়কে গুনতে হবে এক্সট্রা ট্যাক্স

1 min read

।। প্রথম কলকাতা ।।

একদিকে পেট্রোল-ডিজেলের দাম দিনের পর দিন হু হু করে বাড়ছে , তার উপর মূল্যবৃদ্ধির বাজারে সাধারণ মানুষ রীতিমতো হিমশিম খাচ্ছেন। এপ্রিল মাসের ১ তারিখ থেকে এবার জাতীয় সড়কে যানবাহনের ক্ষেত্রে দিতে হবে এক্সট্রা টোল ট্যাক্স। অর্থাৎ আগে যে পরিমাণে টোল ট্যাক্স দেওয়া হত তার থেকে একটু বেশি পরিমাণে টাকা গুনতে হবে। তবে এক্ষেত্রে সবথেকে বড় ধাক্কা খাবেন বাণিজ্যিক যানবাহনগুলি। বাণিজ্যিক যানবাহন গুলির ক্ষেত্রে ট্যাক্স বেড়ে হয়েছে প্রায় ৬৫ টাকা।

বৃহস্পতিবার রাত ১২টা থেকেই জাতীয় সড়কে ভ্রমণ ব্যয়বহুল হয়ে উঠবে। ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া (NHAI) টোল ট্যাক্স ১০ থেকে ৬৫ টাকা বাড়িয়েছে। ছোট যানবাহনের জন্য ১০ থেকে ১৫ টাকা বাড়ানো হয়েছে এবং বাণিজ্যিক যানবাহনের জন্য ৬৫ টাকা বাড়ানো হয়েছে। ১ লা এপ্রিল থেকে হাইওয়েতে যাতায়াত করতে হলে আপনাকে একটু বেশি টাকা খরচ করতে হবে।

এনএইচএআই-এর মতে, দিল্লির সরাই কালে খান থেকে রসুলপুর সিকরোডে (দূরত্ব ৩১ কিলোমিটার) গেলে ১০০ টাকা টোল ট্যাক্স দিতে হবে। আপনি যদি সরাই কালে খান থেকে ভোজপুরে (দূরত্ব ৪৫ কিমি) যান তবে আপনাকে ১৩০ টাকা টোল ট্যাক্স দিতে হবে এবং যদি আপনি শেষ টোল প্লাজা কাশীতে (দূরত্ব ৫৮.২৩ কিমি) যান, তবে আপনাকে ১৫৫ টাকা দিতে হবে। একইভাবে বাস ও ট্রাকের জন্য, রসুলপুরে ৩৪৫ টাকা, ভোজপুরে ৪৩৫ টাকা এবং মেইন প্লাজা কাশীতে ৫২০ টাকা দিতে হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories