Prothom Kolkata

Popular Bangla News Website

গত ১০ দিনে ৯ বার! লাগাতার বাড়ছে পেট্রোল ডিজেলের মূল্য, জানুন দরদাম

1 min read

।। প্রথম কলকাতা ।।

পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি থামার নামই নিচ্ছে না। বৃহস্পতিবার আবারও দিল্লিতে পেট্রোল এবং ডিজেলের দাম লিটার প্রতি ৮০ পয়সা বেড়েছে। গত ১০ দিনে পেট্রোল এবং ডিজেলের দাম ৯ বার বেড়েছে এবং এটি প্রতি লিটার ৬.৪০ টাকা বেড়েছে। এই বৃদ্ধির পরে, দিল্লিতে পেট্রোলের দাম ১০১.৮১ টাকা এবং ডিজেলের দাম ৯৩.০৭ টাকা প্রতি লিটারে পৌঁছেছে। একইভাবে কলকাতায় পেট্রোলের দাম ৮৩ পয়সা এবং ডিজেলের দাম ৮০ পয়সা বেড়েছে।

দাম বাড়ার পর কলকাতায় পেট্রোল হয়েছে ১১১.৩৫ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯৬.২২ টাকা। মুম্বইতে পেট্রোল এবং ডিজেল প্রতি লিটারে ৮৪ পয়সা বেড়েছে এবং তার পরে এখানে পেট্রোলের দাম ১১৬.৭২ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ১০০.৯৪ টাকা হয়েছে। চেন্নাইতে পেট্রোল ও ডিজেলের দাম প্রতি লিটারে ৭৬ পয়সা বেড়েছে এবং পেট্রোল বিক্রি হচ্ছে ১০৭.৪৫ টাকায় এবং ডিজেল প্রতি লিটার ৯৭.৫২ টাকায় বিক্রি হচ্ছে।

পেট্রোল-ডিজেলের দাম এভাবে বাড়তে থাকলে মূল্যস্ফীতির কবলে পড়বে সাধারণ মানুষ। সাধারণ মানুষের মধ্যে এই প্রশ্নও উঠে আসছে যে কবে পেট্রোল এবং ডিজেলের দাম বাড়ানো বন্ধ হবে এবং কখন কেন্দ্রীয় ও রাজ্য সরকার তাদের স্বস্তি দেবে। পেট্রোল-ডিজেলের দাম বাড়ায় ইতিমধ্যেই মূল্যস্ফীতির মুখে থাকা সাধারণ মানুষের সমস্যা আরও বেড়েছে। পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচনের কারণে গত কয়েক মাস ধরে পেট্রোল এবং ডিজেলের দাম স্থিতিশীল ছিল, কিন্তু এখন তাদের দাম ক্রমাগত বাড়ছে। যা দিনের পর দিন সাধারণ মানুষের চিন্তা বাড়িয়েই চলেছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories