Prothom Kolkata

Popular Bangla News Website

মালদহ-মাটিয়া ধর্ষণকাণ্ডে কেস ডায়েরি এবং রাজ্যের রিপোর্ট তলব করল হাইকোর্ট

।। প্রথম কলকাতা।।

মালদহ এবং মাটিয়ায় দুই কিশোরীর ধর্ষণ কাণ্ডে কলকাতা হাইকোর্টে দায়ের করা হয়েছিল জনস্বার্থ মামলা। সেই মামলার সংক্রান্ত রাজ্যের রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি এই দুটি ঘটনার কেস ডায়েরি আদালতে পেশ করতে হবে বলে জানানো হল। এমনটাই নির্দেশ দেওয়া হয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ থেকে। বৃহস্পতিবার জানানো হয় আগামী সোমবারের মধ্যে রাজ্যের সেই রিপোর্ট আদালতে পেশ করতে হবে।

এই ঘটনার পরবর্তী শুনানি ৪ ঠা এপ্রিল হবে বলে জানানো হয়েছে। এই ঘটনা দুটিতে নির্যাতিতা ২ নাবালিকার মেডিক্যাল রিপোর্ট তলব করেছে আদালত। এছাড়াও আদালতের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে যে নির্যাতিতাদের চিকিৎসায় যেন কোন রকম গাফিলতি না করা হয় এবং সর্বোত্তম চিকিৎসা দেওয়া হয় তাদের। প্রয়োজনে বিশিষ্ট চিকিৎসকদের মেডিক্যাল টিম গঠন করার কথা বলা হয়েছে । যদি তাদের চিকিৎসার জন্য বাইরে থেকে কোন বিশিষ্ট চিকিৎসককে মেডিক্যাল টিমে যুক্ত করার প্রয়োজন হয় তবে তাও করা যেতে পারে।

উল্লেখ্য গত ২৭ শে মার্চ দশম শ্রেণীর এক ছাত্রীকে হাত এবং মুখ বেঁধে তাঁর প্রতিবেশী এক যুবক ধর্ষণ করে বলে অভিযোগ ওঠে । এমনকি ওই ছাত্রীর মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে ধর্ষণ করে অভিযুক্ত। যদিও পুলিশি তৎপরতায় ৪৮ ঘন্টা পেরোনোর আগেই অভিযুক্তকে গ্রেফতার করা হয়। অন্যদিকে তার ঠিক তিনদিন আগে অর্থাৎ ২৪ শে মার্চ বছর ১১এর কিশোরীকে উপহারের লোভ দেখিয়ে নির্জন এলাকায় নিয়ে গিয়ে ধর্ষণ করা হয়। ওই ঘটনায় অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। ঘটনাটি ঘটে বসিরহাটের মাটিয়া এলাকায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories