Prothom Kolkata

Popular Bangla News Website

পুরুষদের নিয়েও এবার স্বনির্ভর গোষ্ঠী, পাহাড়ের পথে মোমো বানালেন মমতা

।। প্রথম কলকাতা।।

যে রাঁধে সে চুলও বাঁধে। এই প্রবাদ বাক্যটি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর জন্য একেবারে যথার্থ। যেখানে তাকে গোটা রাজ্যের দায়িত্ব সামলাতে দেখা যায় একা হাতে ,এমনকি শক্ত হাতে পরিচালনা করেন প্রশাসনিক দায়িত্ব। সেই মাননীয়া মুখ্যমন্ত্রীকে বৃহস্পতিবার সকালে দার্জিলিংয়ের রাস্তায় দেখা গেল স্থানীয় মহিলাদের সঙ্গে একেবারে গরম ধোঁয়া ওঠা মোমো তৈরি করতে।

বৃহস্পতিবার দার্জিলিংয়ের কুয়াশায় ঢাকা পথে প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই সময় দার্জিলিংয়ের সিংমারির রাস্তায় তিনি দেখেন বেশ কয়েকজন স্থানীয় মহিলা মোমো তৈরি করছে। খানিকক্ষন দাঁড়িয়ে মোমো তৈরি করা দেখেন তিনি। আর তারপরেই মোমো তৈরি করার কাজে হাত লাগাতে এগিয়ে জানো মহিলাদের দিকে। অবশেষে দেখা যায় মুখ্যমন্ত্রীকে নিজের হাতে মোমো তৈরি করতে। এদিন দার্জিলিংয়ের রাস্তায় দাঁড়িয়ে মোমো তৈরি করার সময়ই কর্মসংস্থান বাড়ানোর জন্য তিনি রাজ্যের পুরুষদের নিয়েও স্বনির্ভর গোষ্ঠী তৈরি করার পরিকল্পনা করেন।

এ বিষয়ে পরবর্তীতে চিন্তাভাবনা করা হবে বলেও জানালেন তিনি। অন্যদিকে আজ বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের শেষ দিন । উত্তরবঙ্গ সফরে সেরে আজ তাঁর শিলিগুড়িতে আসার কথা, আর সেখান থেকে বাগডোগরা বিমানবন্দরে। আজই কলকাতা ফেরার কথা তাঁর। অন্যদিকে উত্তরবঙ্গ সফরের অন্যান্য দিনের মতোই আজও দার্জিলিংয়ের অলিগলি হেঁটে বেড়ালে তিনি। পথচলতি মানুষের সঙ্গে জনসংযোগ করলেন। কথা বললেন সেখানকার স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সঙ্গে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories