Prothom Kolkata

Popular Bangla News Website

ওয়ার্ক আউট ছাড়াই এই পানীয়ের সাহায্যেই কমিয়ে ফেলুন ওজন!

।।প্রথম কলকাতা।।

যদি আপনাকে বলা হয় যে এমন একটি পদ্ধতি রয়েছে যা আপনাকে জটিলভাবে পরিকল্পিত ডায়েট বা ওয়ার্কআউট পদ্ধতিতে না গিয়ে ওজন কমাতে সাহায্য করতে পারে। ডিটক্স পানীয় বিভিন্ন কারণে উপকারী যার মধ্যে রয়েছে শরীর থেকে টক্সিন দূর করে যার ফলে ওজন কমানো, শরীরকে হাইড্রেট করার ক্ষমতা। এবার আপনি জেনে নিন সেই ডিটক্স পানীয়গুলি কি কি!

আপেল ডিটক্স জল

এই পানীয় তৈরি করা সহজ। এক গ্লাস জলে কয়েক টুকরো আপেল যোগ করুন এবং তাতে কয়েক ফোঁটা লেবুর রস যোগ করুন। আপনার এই পানীয়তে দারুচিনির ছোট অংশ যোগ করা উচিত। দারুচিনি বিপাক উন্নত করতে সাহায্য করে বলে বিশ্বাস করা হয়। আপনি পরিমিত পরিমাণে দারুচিনি যোগ করুন কারণ এটি শরীরের তাপমাত্রা বাড়ায় এবং হজম এবং তাপের সাথে সম্পর্কিত সমস্যা হতে পারে।

জাম্বুরা ডিটক্স জল

এই পানীয়টি প্রস্তুত করতে, এক গ্লাস জলে কয়েক টুকরো জাম্বুরা যোগ করুন এবং পান করুন। এই পানীয়টি প্রস্তুত করা যতটা সহজ, এর প্রভাবগুলিও সমান বিশিষ্ট। বাড়তি স্বাদের জন্য আপনি এতে কয়েকটি পুদিনা পাতা যোগ করতে পারেন।

লেবু ডিটক্স জল

এক গ্লাস জলে কয়েক ফোঁটা লেবু যোগ করুন। এতে কয়েকটি ধনে পাতা যোগ করুন এবং কিছুক্ষণ রেখে দিন। আপনি এই পানীয়টিতে বরফের টুকরোও যোগ করতে পারেন যাতে এটি যেমন সতেজ এবং স্বাদযুক্ত হয় তেমনি এটি ওজন কমানোর জন্য উপকারীও। পানীয়টি বিপাক এবং ওজন কমাতে সাহায্য করে।

কমলালেবু ডিটক্স জল

এই ডিটক্স জল প্রস্তুত করার দুটি উপায় আছে। আপনি এক গ্লাস জলে কয়েক টুকরো কমলালেবু যোগ করতে পারেন বা আপনি একটি কমলালেবুর রস এবং স্বাদ অনুযায়ী কিছু শিলা লবণ ছিটিয়ে দিতে পারেন। এই পানীয়টি ওজন কমাতে সাহায্য করে কারণ কমলালেবুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে, যা চর্বিকে শক্তিতে রূপান্তর করতে সাহায্য করে। কমলালেবু ডিটক্স ফল একটি দুর্দান্ত হাইড্রেটিং এজেন্ট যা ওজন কমাতে সাহায্য করে।

শশার ডিটক্স ওয়াটার

এক গ্লাস জলে কয়েক টুকরো শশা যোগ করুন। এটিতে, স্বাদের জন্য শিলা লবণ এবং লেবু যোগ করুন এবং পুদিনা পাতা দিয়ে সাজান। এই পানীয়টি একটি দুর্দান্ত হাইড্রেন্ট যা ভিটামিন বি, পটাসিয়াম এবং ম্যাগনেসিয়াম সমৃদ্ধ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories