Prothom Kolkata

Popular Bangla News Website

‘ধোনির মতোই ঠান্ডা মাথা’, দ্যু প্লেসির মুখে ফিনিশার কার্তিকের ভূয়সী প্রশংসা

।। প্রথম কলকাতা ।।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে অল্প রান তাড়া করতে নেমেই বিপাকে পড়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে অঘটন ঘটেনি। প্রাক্তন নাইট দীনেশ কার্তিকের হাত ধরেই জয় পেয়েছেন কোহলিরা। ব্যাট হাতে দুরন্ত ছন্দে থাকা ফিনিশার কার্তিকে মজেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের অধিনায়ক ফাফ দ্যু প্লেসি। প্রোটীয় তারকা শেষ ওভারে একটি ছয় ও চার মেরে জয় এনে দেওয়া অভিজ্ঞ উইকেটরক্ষককে চেন্নাই সুপার কিংসের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনাও করেন।

ম্যাচের শেষে দেওয়া সাক্ষাৎকারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের অধিনায়ক ফাফ দ্যু প্লেসি বলেন – ” ম্যাচের শেষ পর্যায়ে দীনেশ কার্তিকের অভিজ্ঞতা কাজে লেগেছে। ওর মাথা ঠান্ডা, ধৈর্য্য রয়েছে। খুব বেশি রানও বাকি ছিল না। আমার মনে হয়, কার্তিক শেষ পাঁচ ওভারে মহেন্দ্র সিং ধোনির মতোই মাথা ঠান্ডা রাখতে পারে। ” প্রসঙ্গত ২০২২ আইপিএল মহানিলাম থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে আসার আগে এক দশকেরও বেশি সময় ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংসে খেলেছেন ফাফ। প্রোটীয় তারকা খুব কাছ থেকেই কিংবদন্তি ধোনির ম্যাচ ফিনিশিং শৈলী পর্যবেক্ষনের সুযোগ পেয়েছিলেন।

কলকাতাকে ১২৮ রানে আটকে রাখার পরও রয়্যাল চ্যালেঞ্জার্সকে জয়ের জন্যে শেষ ওভার অবধি অপেক্ষা করতে হয়েছে। অল্প রান তাড়া কর‍তে নেমে এমন পরিস্থিতি তৈরী হওয়ায় খুশি নন দু প্লেসি। রয়্যাল চ্যালেঞ্জার্স অধিনায়ক বলেন – ” আপনি সর্বদাই অল্প রানের লক্ষ্য তাড়া করতে নেমে তাড়াতাড়ি জয় পেতে চাইবেন। ইতিবাচক ক্রিকেটের সেটাই নিয়ম। কিন্তু আজকের ম্যাচে প্রতিপক্ষ দলের সিমাররা দুর্দান্ত বল করেছে। আমরা এই পিচে প্রথম ম্যাচ খেলেছিলাম, সেখানে বল স্যুইং করছিল। আজ এই পিচে দেখলাম বাউন্স, সিম রয়েছে। “

Categories