Prothom Kolkata

Popular Bangla News Website

বোর্ড পরীক্ষার আধ ঘণ্টা আগেই হার্ট অ্যাটাক ! মৃত্যু ১৮ বছরের শিক্ষার্থীর

1 min read

।। প্রথম কলকাতা ।।

হার্ট অ্যাটাকের কারণে মারা যান বেশিরভাগ ক্ষেত্রে বয়স্ক ব্যক্তিরা যদিও বর্তমানে কম বয়সীদের মধ্যেও হার্ট অ্যাটাক দেখা দিচ্ছে। এর আগেও একবার এক স্কুল ছাত্র পরীক্ষা দিতে দিতে হার্ট আট্যাকের কারণে মারা গিয়েছিলেন। সেই ঘটনা আবার দেখা গেল গুজরাতে। বোর্ড পরীক্ষা শুরু হওয়ার মাত্র আর ৩০ মিনিট বাকি। আচমকাই হার্ট অ্যাটাকে মারা গেলেন দ্বাদশ শ্রেণীর ১৮ বছরের শিক্ষার্থী।

এই ঘটনা ঘটেছে মঙ্গলবার গুজরাটের নবসারি জেলায়। দ্বাদশ শ্রেনীর পরীক্ষার আধা ঘন্টা আগে হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে মারা যান। তিনি বাণিজ্য বিভাগের ছাত্র ছিলেন। জানা যায় পরীক্ষা কেন্দ্রে যাওয়ার আগেই নাকি বুকে ব্যথা শুরু হয়। শিক্ষার্থীর বাবা নরেন্দ্র শাহ দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যান। তিনি জানান তাঁর ছেলে পরীক্ষার আগের দিন সারারাত ধরে পরীক্ষার প্রস্তুতি নিয়েছিলেন। হাসপাতালের চিকিৎসকরা জানান যে হার্ট অ্যাটাকের কারণেই মৃত্যু হয়েছে।

ওই শিক্ষার্থীর দেহের পোস্টমর্টেম নবসারির সিভিল হাসপাতালে করা হয়। পরীক্ষার কারণে তিনি টেনশনে ছিলেন বলে মনে করছেন চিকিৎসকরা। তবে তাঁর পড়াশোনা নিয়ে পরিবারের পক্ষ থেকে কোন চাপ ছিল না। এমনটাই জানিয়েছেন জেলা কালেক্টর অমিত প্রকাশ যাদব । ওই ছাত্রের এক ঘনিষ্ঠ আত্মীয় জানিয়েছেন, তাঁর বাবা-মা তাঁর চোখ দান করার সিদ্ধান্ত নিয়েছেন। উৎসব নামে ওই শিক্ষার্থী নাকি অত্যন্ত ভালো ছাত্র ছিলেন।

এছড়াও সোমবার আমেদাবাদের গোমতীপুরে দ্বাদশ শ্রেণির ছাত্র শেখ মোহাম্মদ আমান মোহাম্মদ আরিফের মৃত্যু হয়। পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণ পর তাঁর বমি শুরু হয় এবং তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখানেই তাঁর মৃত্যু হয়। জেলা শিক্ষা আধিকারিক হিতেন্দ্র পাধেরিয়া জানিয়েছেন, আরিফের মৃত্যুর সম্ভাব্য কারণ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যাওয়া।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories