Prothom Kolkata

Popular Bangla News Website

পরপর চার দিনে চারটি ছবি, Pure EV Electric Scooter এ আগুন লাগার ঘটনা এল সামনে

1 min read

ll প্রথম কলকাতা ll

ওলা এবং ওকিনাওয়া অটোটেকের বৈদ্যুতিক যানবাহনে আগুন লাগার কয়েক দিন পর, তামিলনাড়ুর রাজধানী চেন্নাই থেকে একই ধরনের একটি ঘটনার খবর পাওয়া গেছে। হায়দ্রাবাদ স্টার্টআপ pure ইভি দ্বারা নির্মিত একটি বৈদ্যুতিক স্কুটার আগুনে ফেটে যায়, যা ইভিগুলির নিরাপত্তা সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে। উত্তর চেন্নাইয়ের একটি আবাসিক এলাকা মানজাম্পাক্কামের মাথুর টোল প্লাজার কাছে ঘটে যাওয়া এই ঘটনার এখন ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে স্কুটার থেকে ধোঁয়ার কুণ্ডলী বের হচ্ছে। চার দিনের মধ্যে এই ধরনের ঘটনা চতুর্থবার।

গত ২৮ মার্চ সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওতে দেখা যায়, পুনেতে ওলার এস১ ইলেকট্রিক স্কুটারে আগুন ধরে যাচ্ছে। ঘটনাটি ঘটার সময় ইভিটি রাস্তার ধারে পার্ক করা ছিল। আধ মিনিটেরও বেশি সময় ধরে চলা ভিডিওতে দেখা গেছে, মিডনাইট ব্লু রঙে ওলা এস১ প্রো আগুনের লেলিহান শিখা ফেটে যাওয়ার আগে কিছু ধোঁয়া বের করছে এবং শেষ পর্যন্ত আগুনে ভস্মীভূত হয়েছে। ওলা ইলেকট্রিক এই ঘটনার কথা মাথায় রেখে এক বিবৃতিতে জানিয়েছে, তারা এই সমস্যার তদন্ত করছে। আগামী দিনে তদন্ত শেষ হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছে সংস্থাটি।

গত বছর সংস্থার প্রথম ইলেকট্রিক স্কুটার হিসেবে লঞ্চ হয়েছিল ওলা এস১ প্রো। ওকিনাওয়া টু-হুইলারের সঙ্গে ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর ভেলোরে। ওলা স্কুটারের সঙ্গে এই ঘটনার পর সংস্থা রয়টার্স একটি প্রতিবেদন প্রকাশ করে, যেখানে বলা হয়, লিথিয়াম-আয়ন ব্যাটারি, বৈদ্যুতিক যানবাহন বা ইলেকট্রনিক ডিভাইসে ব্যবহৃত হোক না কেন, যদি তারা অনুপযুক্তভাবে তৈরি বা ক্ষতিগ্রস্থ হয়, বা ব্যাটারি পরিচালনা করে এমন সফ্টওয়্যারটি সঠিকভাবে ডিজাইন করা না হলে আগুন ধরে যেতে পারে।

ওলা কোম্পানির কর্মকর্তারা এর আগে বলেছিলেন, সংস্থাটি দক্ষিণ কোরিয়া থেকে তাদের ব্যাটারি সেলগুলি আমদানি করে তবে স্থানীয়ভাবে তাদের উৎপাদন শুরু করার পরিকল্পনা করছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories