Prothom Kolkata

Popular Bangla News Website

RBI Grade B Jobs : কেন্দ্রীয় ব্যাংকে গ্রেড-বি অফিসার পদে ২৯৪ শূন্যপদ, স্নাতক পাশে আবেদন!

1 min read

।। প্রথম কলকাতা ।।

রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া উচ্চ পদে চাকরির সুযোগ। সম্প্রতি প্রকাশিত হল এই সংক্রান্ত একটি নিয়োগ বিজ্ঞপ্তি। একগুচ্ছ শূন্যপদে অফিসার পদে কর্মী নিয়োগ করছে কেন্দ্রীয় ব্যাংক। অনলাইনে আগামী ১৮ এপ্রিল পর্যন্ত ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন।

RBI Grade B Vacancy (আরবিআই গ্রেড বি পদে শূন্যপদ) :

এই পদে মোট শূন্যপদ রয়েছে ২৯৪ টি। যার মধ্যে ২৩৮ টি রয়েছে অফিসার গ্রেড বি (DR) জেনারেল, ৩১ টি অফিসার গ্রেড বি (DR) -DEPR এবং ২৫ টি শূন্যপদ রয়েছে অফিসার গ্রেড বি (DR)-DSIM পদে।

RBI Grade B Eligibility (আরবিআই গ্রেড বি পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা) :

গ্রেড বি জেনারেল পদের জন্য দশম/দ্বাদশ স্নাতকে ৬০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। সংরক্ষিত প্রার্থীদের জন্য ৫০ শতাংশ নম্বর। অন্যান্য বিভাগে বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে যেমন – অর্থনীতি, অঙ্ক, কৃষি ও সংশ্লিষ্ট বিষয়ে বিষয়ে স্নাতকোত্তর, এমবিএ, পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা যোগ্যতা। এই বিষয়ে আরও বিশদে জানতে পারবেন আরবিআই এর অফিসিয়াল ওয়েবসাইটে।

RBI Grade B Age Limit (আরবিআই গ্রেড বি অফিসার পদে বয়স সীমা) :

গ্রেড বি অফিসার পদে আবেদন করার জন্য বয়স থাকা চাই ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

এই পদে কর্মী বাছাই করা হবে ফেজ ওয়ান/প্রিলিমিনারি, ফেজ টু/মেইন এবং ইন্টারভিউয়ের ভিত্তিতে। নির্বাচিত কর্মীরা বেতন পাবেন প্রতি মাসে ৪৪,৫০০ টাকা।

RBI Grade B Apply (আরবিআই গ্রেড বি অফিসার পদে আবেদন প্রক্রিয়া) :

এই পদে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন সম্পূর্ণ অনলাইনে। এর জন্য https://m.rbi.org.in//home.aspx এই ওয়েবসাইটে যোগাযোগ করতে হবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া চলবে ১৮ ই এপ্রিল ২০২২ পর্যন্ত।

আবেদন করার জন্য জেনারেল/OBC/Ews প্রার্থীদের ৮৫০ টাকা, SC/ST/Pwd প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি জমা করতে বলা হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories