Prothom Kolkata

Popular Bangla News Website

DRDO MTS Exam Cancelled : চাকরিপ্রার্থীদের জন্য দুঃসংবাদ, ১৮১৭ শূন্যপদের পরীক্ষা বাতিল করল ডিআরডিও

1 min read

।। প্রথম কলকাতা ।।

চাকরিপ্রার্থীদের জন্য ফের দুঃসংবাদ। ২০১৯ সালের ২১-২৭ ডিসেম্বর তারিখে প্রকাশিত DRDO MTS CEPTAM পরীক্ষা বাতিল করল সংস্থা। এদিন এক নোটিশ জারি করে এ কথা জানানো হয়। গত দু বছর ধরে এই পরীক্ষার জন্য অপেক্ষা করছিলো লাখো লাখো চাকরিপ্রার্থী। গ্রূপ-সি, নন-গ্যাজেটেড পোস্টে এই মাল্টি টাস্কিং স্টাফ পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল ডিআরডিও। এই নিয়োগে আবেদন করার জন্য যোগ্যতা ছিল কেবল মাধ্যমিক পাশ।

ফলত দেশজুড়ে প্রচুর কর্মপ্রার্থী এই চাকরি পাওয়ার জন্য আবেদনপত্র জমা দিয়েছিলেন। নিয়োগ বিজ্ঞপ্তি জারি হওয়ার বেশ কয়েকমাস কেটে গেলেও পরীক্ষার তারিখ ঘোষণা করেনি এই কেন্দ্রীয় প্রতিষ্ঠান। প্রতি বছর এই চাকরির পরীক্ষা আয়োজন করে DRDO-এর সেন্টার ফর পার্সোনেল ট্যালেন্ট ম্যানেজমেন্ট (CEPTAM)। টায়ার ওয়ান এবং টায়ার টু এই দুই ধাপে প্রার্থী বাছাই করা হয়। ২০২০ সালে করোনার প্রথম ঢেউয়ের কারণে চাকরি পরীক্ষা স্থগিত রাখে ডিআরডিও।

এদিন ৩০ মার্চ এক নোটিশ জারি করে সংস্থা জানায়, “এতদ্বারা জানানো হচ্ছে যে ডিআরডিও এন্ট্রি টেস্ট নিয়োগের পরবর্তী প্রক্রিয়াকরণ: ২১-২৭ ডিসেম্বর ২০১৯ তারিখে এমপ্লয়মেন্ট নিউজে প্রকাশিত ২০১৯-২০/MTS বিজ্ঞাপনটি বাতিল করা হয়েছে।” প্রসঙ্গত, এই নিয়োগে মোট শূন্যপদ ছিল ১৮১৭ টি। যেখানে অ-সংরক্ষিত প্রার্থীদের জন্য ছিল ৮৪৯ টি শূন্যপদ, SC/ST ২৭৭ টি শূন্যপদ, OBC ৫০৩ টি শূন্যপদ এবং Ews শ্রেণীদের জন্য ১৮৮ টি শূন্যপদ ছিল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories