Prothom Kolkata

Popular Bangla News Website

একের পর এক ইলেকট্রিক বাইকে আগুন ! ঘটছে ভয়াবহ দুর্ঘটনা

1 min read

।। প্রথম কলকাতা।।

যেভাবে জ্বালানি তেলের দাম বাড়ছে, সে দিক থেকে বহু মানুষ নিজেদের পকেট বাঁচাতে বেছে নিচ্ছেন ইলেকট্রিক গাড়ি গুলিকে। দামেও কম অথচ বেশ সাশ্রয়ী , একবার চার্জ দিলে ঘন্টার পর ঘন্টা এই গাড়িগুলি অনায়াসে চলতে পারে। তবে এবার সেই ইলেকট্রিক বাইক মর্মান্তিক পরিণতি ডেকে আনল বহু মানুষের জীবনে। বেশ কিছুদিন ধরে চারদিক থেকে শুধুমাত্র ইলেকট্রিক বাইকে আগুন লেগে যাওয়ার মত নানান ধরনের দুর্ঘটনার খবর আছে।

কিছুদিন আগেই শর্ট-সার্কিট হয়ে মৃত্যু হয়েছে বাবা-মেয়ের। রাতে গাড়িতে চার্জ দিয়ে ঘুমিয়ে পড়েছিলেন তারপর সেখান থেকেই শর্টসার্কিট হয়ে আগুন লেগে যায় , অবশেষে শ্বাসরোধ হয়ে মৃত্যু হয় দুজনের। দেহ উদ্ধার হয় শৌচাগার থেকে। বাইকটি আগুনে ব্লাস্ট হয়েছে, তারপর কালো ধোঁয়ার চাদরে ঢেকে যায় পুরো বাড়ি। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর ভেলোরে।মহারাষ্ট্রের পুনে এবং তামিলনাড়ুর ভেলোরের পর এখন তামিলনাড়ুর মান্নাপারাই থেকে নতুন ঘটনা সামনে এসেছে।

সিঙ্গাপুরে ইলেকট্রিশিয়ান হিসেবে কাজ করা মুরুগেসান ছুটির দিনে বাড়িতে এসেছিলেন। মাত্র ৫ মাস আগে একটি ইলেকট্রিক স্কুটার কিনেছিলেন তিনি। বলা হচ্ছে এই ইলেকট্রিক স্কুটারটি ওকিনাওয়া কোম্পানি থেকে নেওয়া হয়েছে। সিঙ্গাপুরে ফেরার আগে তিনি ২৭শে মার্চ বন্ধুর বালির দোকানের বাইরে তার ইলেকট্রিক স্কুটার পার্ক করেছিলেন। পরদিন তার বন্ধু দোকান খুললে ইলেকট্রিক স্কুটার থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। এর পর ইলেকট্রিক স্কুটারে আগুন লাগতে শুরু করে। আশেপাশে জল না থাকায় প্রতিবেশীদের সহায়তায় মিনারেল ওয়াটার ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

এর আগে শনিবার মহারাষ্ট্রের পুনেতে ধনোরি এলাকায় একটি ওলা স্কুটারে হঠাৎ আগুন লাগার খবর পাওয়া যায়। এই ঘটনায় ইলেকট্রিক স্কুটারটি রাস্তায় জ্বলতে থাকে এবং এর ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রচুর ভাইরাল হয়। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। সরকার ঘটনার তথ্য জানতে আদেশ জারি করেছে। ভেলোরেও বৈদ্যুতিক স্কুটার চার্জ করার সময়, এর ব্যাটারিটি বিস্ফোরিত হয়েছিল। যার ফলে বাবা-মেয়ের মৃত্যুও হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories