Prothom Kolkata

Popular Bangla News Website

পাঁচ দশকের পুরনো সীমানা বিরোধ মিটিয়ে চুক্তি সই মেঘালয়- অসমের, মোদী-শাহের প্রশংসায় দিলীপ

1 min read

। প্রথম কলকাতা ।।

অসম এবং মেঘালয়ের মধ্যে বিগত পঞ্চাশ বছর ধরে চলতে থাকা সীমান্ত সমস্যার সমাধান হয়েছে। অসমের ও মেঘালয়ের মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর উপস্থিতিতে চুক্তিতে স্বাক্ষর করেছেন। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এবং মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড কে সংমা উভয় রাজ্যের মুখ্য সচিবের পাশাপাশি ওই রাজ্যের অন্যান্য আধিকারিক এবং এম এইচ এ’ র আধিকারিকদের উপস্থিতিতে চুক্তিতে স্বাক্ষর করেন।

অসম এবং মেঘালয়ের মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর কাছে ৩১ শে জানুয়ারি একটি খসড়া প্রস্তাব জমা দিয়েছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর উপস্থিতিতে পাঁচ দশকের পুরনো সীমানা বিরোধ নিরসনের পথে হাঁটা শুরু করল অসম এবং মেঘালয়। এই নিয়ে দিলীপ ঘোষ একটি পোস্ট করেছেন।

তিনি লিখেছেন , ‘ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর উপস্থিতিতে উত্তর-পূর্ব ভারতের দুই রাজ্য পশ্চিমবঙ্গের সীমানা নিয়ে দীর্ঘ ৫০ বছরের বিবাদ মিটিয়ে চুক্তিবদ্ধ হলেন। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এবং মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড কে সাংমা যা একমাত্র সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজির দূরদর্শিতার জন্য। দুই রাজ্যের মুখ্যমন্ত্রী কে আন্তরিক অভিনন্দন জানাই।’

অনেকেই কমেন্ট করেছেন তাঁর এই পোস্টটিতে, লিখেছেন মোদীজি হ‍্যা সব মুমকিন হে। একজন লিখেছেন এইজন্য বলে বামপন্থীদের বুদ্ধি সবার চেয়ে বেশি বামপন্থীরা হলে দুই রাজ্যে অশান্তি লাগিয়ে রাখত। চুক্তি সইয়ের পর জানানো হয়েছিল দুই রাজ্যের সীমানা বিরোধের ৭০% মিটে গিয়েছে। বাকি ৬টি ক্ষেত্রের দ্রুত সমাধান করা হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories