Prothom Kolkata

Popular Bangla News Website

আগামী ১লা এপ্রিল থেকে বন্ধ থাকবে কলকাতার কিছু রাস্তা, দেখে নিন কোন পথে যাবেন গন্তব্যে

1 min read

।। প্রথম কলকাতা।।

মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছিল আগামী মাসেই যদি সব কাজ ঠিকঠাক থাকে তাহলে শিয়ালদা থেকে ইস্ট-ওয়েস্ট মেট্রো চলাচল শুরু হবে। কিন্তু তার আগে বউবাজারের দিকে ইস্ট-ওয়েস্ট মেট্রো সুড়ঙ্গের ভেন্টিলেশনের কাজ করা প্রয়োজন। যার জন্য মেট্রো কর্তৃপক্ষ ওই রাস্তা বন্ধ রাখার অনুমতি চেয়েছিল। অবশেষে মিলল অনুমতি।

জানিয়ে দেওয়া হল, এবার কলকাতা শহরের অন্যতম ব্যস্ত এবং গুরুত্বপূর্ণ রাস্তা ওয়েলিংটন সংলগ্ন নির্মলচন্দ্র স্ট্রিট বন্ধ থাকবে অনির্দিষ্টকালের জন্য। যার ফলে আমজনতা বেশ ভোগান্তির মুখে পড়বেন বলেই আশঙ্কা করছেন। কলকাতা ট্রাফিক পুলিশের তরফ থেকে একটি নির্দেশিকা দিয়ে জানানো হয় ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্য এপ্রিল মাসের প্রথম দিন থেকেই বন্ধ থাকতে চলেছে কলকাতার গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম রাস্তা।

কিন্তু সেক্ষেত্রে যাত্রীদের খুব একটা অসুবিধার মধ্যে পড়তে হবে না বলে জানা গিয়েছে । কারণ রাস্তা বন্ধ থাকলেও যাত্রীদের সমস্যার সমাধান করতে ঘুরপথে বাস গুলিকে গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে। ওই কয়েকদিন বেশ কয়েকটি রুটের বাস ঘুরিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে।যেমন ৭৮/১, ৪৬,২৩৪/১, ৩৪বি, ২১৭এ এই রুটের বাস গুলি সাধারণত নির্মলচন্দ্র স্ট্রিট ধরে ওয়েলিংটন মোড় থেকে বউবাজার হয়ে যাতায়াত করে। কিন্তু রাস্তা বন্ধ থাকার ফলে বাসগুলি যাতায়াত করতে পারবে না। তাই তাদেরকে ঘুরপথে গন্তব্যমুখী করা হবে।

যেমন ধর্মতলা থেকে চিত্তরঞ্জন অ্যাভিনিউ ধরে কলুটোলা স্ট্রিট হয়ে কলেজস্ট্রিটে এসে পৌঁছাবে বাস গুলি। আর ফেরার সময় বাস গুলিকে বিবি গাঙ্গুলী স্ট্রিট থেকে চিত্তরঞ্জন অ্যাভিনিউ হয়ে ফিরতে হবে বলে জানানো হয়েছে। তবে ছোট গাড়ি গুলির জন্য ওই রাস্তায় কিছুটা ছাড় থাকলেও থাকতে পারে। আপাতত ১লা এপ্রিল থেকে অনির্দিষ্টকালের জন্য এই ভাবেই বাসগুলি ঘুর পথে চলবে। ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ শেষ হলে পুনরায় আগেরমতোন আমজনতার জন্য খুলে যাবে ওয়েলিংটন সংলগ্ন নির্মলচন্দ্র স্ট্রিট।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories