Prothom Kolkata

Popular Bangla News Website

এক ধাক্কায় ১২ কেজি ওজন কমালেন বিগ বস খ্যাত শেহনাজ, শেয়ার করলেন ডায়েট চার্ট

1 min read

।।  প্রথম কলকাতা ।।

শেহনাজ গিল। এককথায় এই তারকার সাথে ভক্তদের প্রথম পরিচয় বিগ বসের মঞ্চে। তবে তখনকার শেহনাজ আর আজকের শেহনাজের মধ্যে চেহারা গত দিক থেকে এসেছে আমূল পরিবর্তন। কারণ বিগ বস সিজন ১৩ এর পার্টিসিপেন্ট শেহনাজ মানেই ফ্যাটি লুকের তকমা। কিন্তু এখন একেবারে উল্টো।

সম্প্রতি অভিনেত্রী শিল্পা শেঠির শো ‘শেপ অফ ইউ’-তে উপস্থিত হয়েছিলেন শেহনাজ। সেখানেই একেবারে স্লিম চেহারায় ধরা দিলেন অভিনেত্রী। এই প্রসঙ্গেই শো তে শিল্পা তাঁর চেহারায় আমূল পরিবর্তনের রাজ কি জানতে চাইলে শেহনাজ জানান, “আমি বিগ বস থেকে বেরিয়ে এসেছি আর তাঁর পরেই শুরু হয়েছে লকডাউন। অবসর সময়ে নিজেকে কীভাবে পাল্টানো যায় কিংবা নতুন কিছু করার তাগিদ ঘুরপাক খাচ্ছিলো। সেখান থেকেই ভাবনা আসে এমন কিছু করতে হবে যাতে লোকেরা আমাকে দেখলে তাঁদের মনে হবে, এই কি সেই শেহনাজ?” সেখান থেকেই শুরু হয় চেহারা কমানোর প্রপার ডায়েট।

সেই মতোই সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে আমূল পাল্টে ফেলেছেন তিনি। একধক্কায় কমিয়েছেন ১২ কেজি ওজন। কিন্তু কীভাবে? শিল্পার প্রশ্নের উত্তর জানাতে নিজেই শেয়ার করেছেন সেই সিক্রেট।

বলেছেন এই আমূল পরিবর্তনের প্রধান লক্ষী হল তাঁর ডায়েট। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠেই পান করেন এক গ্লাস দুধ, সঙ্গে রাখেন কাঁচা হলুদ। হলুদ আর দুধের উপকারিতা নতুন করে বলার অপেক্ষা রাখে না। তবে কোন কোন দিন আবার দুধের পরিবর্তে রাখেন অ্যাপেল সিডার ভিনিগার।

তারপর ব্রেকফাস্টে থাকে কখনও ধোসা, কখনও পরোটা সঙ্গে ডাল। লাঞ্চ বা ডিনারে খান ২টো রুটি সাথে এক বাটি ডাল। তবে শেহনাজের কথায় ওজন কমানোর জন্য কোন রকম ওটস কিংবা কঠিন ডায়েটের প্রয়োজন নেই। তেল এড়িয়ে গিয়ে বাড়ির খাবারে ভরসা রাখলেও শরীরের বাড়তি মেদ কমিয়ে ফেলা যায়। এছাড়াও আলাদা কিছু করারও দরকার পরেনা। আপনি পরিমানে যা খান তাঁর থেকে সামান্য কমিয়ে নিন এবং এই সময়টা কোন মতেই বাইরের খাওয়ার খাওয়া যাবেনা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories