Prothom Kolkata

Popular Bangla News Website

বিবাদের জেরে বন্ধ জেজেআই জুট মিল, শ্রমিক বিক্ষোভ জগদ্দলে

।। প্রথম কলকাতা।।

সোমবার রাজ্যজুড়ে ট্রেড ইউনিয়ন এর তরফ থেকে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। যার ফলে বিক্ষিপ্ত অশান্তির ঘটনা প্রকাশ্যে আসে । বিভিন্ন জায়গায় বনধ সফল করতে মিল চত্বরে উত্তেজনা ছড়ায়। জগদ্দলের জেজেআই জুট মিলের সামনে বনধের দিন অশান্তির কারণেই এক মিল শ্রমিককে আটক করে পুলিশ। মিস্টার খান নামে ওই যুবক মিলের শ্রমিক বলে জানা যায় । তারপর বুধবার সকালে কাজ করতে এসে ওই মিলের শ্রমিকরা দাবি জানায় যে ধৃত যুবক কে ছাড়তে হবে।

এই দাবি নিয়েই তাঁরা জগদ্দল থানার সামনে জড়ো হয়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। যার ফলে ওই জুটমিলের কর্তৃপক্ষ মিলের বি শিফটের কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় । কিন্তু কর্তৃপক্ষের তরফ থেকে কোনো রকম লিখিত নোটিশ দেওয়া হয়নি এ বিষয়ে। বরঞ্চ মৌখিকভাবে জানানো হয়েছিল যে যেহেতু এই ঘটনার জেরে শ্রমিকের উপস্থিতির হার কম তার জন্যই বি শিফটের কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মিল কর্তৃপক্ষ ।কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের ফলে শ্রমিকরা বিক্ষোভ দেখায় মিলে সামনেও ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মিলের গেটে পুলিশ পিকেটিং করা হয় বলে জানা যায়। যদিও পরবর্তীতে বি শিফটের সময়সীমা শেষ হবার পরে পরবর্তী শিফটে শ্রমিকরা কাজে যোগদান করেন। অন্যান্য দিনের মতোই শুরু হয় জুট মিলের কাজ। তবে তখনও পর্যন্ত মিলের বাইরে পুলিশি পাহারা ছিল বলে জানা যায় । মিল শ্রমিক মিস্টার খান নামে ওই যুবককে পুলিশ ছেড়ে দিয়েছে কিনা সে বিষয়ে কিছু জানতে পারা যায়নি এখনও পর্যন্ত তবে। মিলের পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories