Prothom Kolkata

Popular Bangla News Website

প্রাক্তন টিম কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মাঠে নামতে মুখিয়ে দীনেশ কার্তিক

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ছন্দে থাকা কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে প্রত্যাবর্তনের লড়াইয়ে মাঠে নামবে ফাফ দ্যু প্লেসি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথম ম্যাচে রানের পাহাড় গড়েও হারের মুখ দেখেছিলেন কোহলিরা। কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হতে মুখিয়ে রয়েছেন প্রাক্তন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক। শেষ সংস্করণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা উইকেটরক্ষক ব্যাটার ২০২২ সংস্করণের প্রথম ম্যাচ খেলতে নেমেই ব্যাট হাতে নজর কেড়েছিলেন।

২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্সে যোগ দেওয়ার পর ২০২০ সংস্করণে ফ্র‍্যাঞ্চাইজিটিকে নেতৃত্ব দিয়েছিলেন কার্তিক। ২০২১ সংস্করণে দল ফাইনালে উঠলেও তিনি ব্যাট হাতে উল্লেখযোগ্য অবদান রাখতে পারেনি। মহানিলাম থেকে অভিজ্ঞ উইকেটরক্ষক – ব্যাটারকে দলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। পুরানো দলের বিরুদ্ধে মাঠে নামার আগে একই সঙ্গে নার্ভাস ও উত্তেজিত কার্তিক।

ফ্র‍্যাঞ্চাইজিকে দেওয়া সাক্ষাৎকারে তারকা উইকেটরক্ষক – ব্যাটার বলেন – ” কলকাতা নাইট রাইডার্সে কাটানো চার বছরে দুর্দান্ত কিছু স্মৃতি তৈরি হয়েছে। আমি সবাইকে শ্রদ্ধা করি। ফ্র‍্যাঞ্চাইজির সিইও’র সঙ্গে আমার ঘনিষ্ঠ সম্পর্ক। সত্যি বলতে পুরানো দলের বিরুদ্ধে মাঠে নামার আগে আমি নার্ভাস। মনে হচ্ছে আমি পুরানো স্কুলে ছিলাম। এখন আমার জায়গা পরিবর্তন হয়েছে, আজ আমাকে সেই পুরানো স্কুলের বিরুদ্ধে মাঠে নামতে হবে। অন্যরকম অনূভুতি। একইসঙ্গে উত্তেজিত ও নার্ভাস। বরুণ চক্রবর্তী ব্যাট করতে এলে আমি তামিলে স্লেজিং করব। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে সবাই হয় ইংরেজি অথবা হিন্দিতে কথা বলে। তামিলে কথা বলা মিস করি।”

বরুণ চক্রবর্তী, সুনীল নারিন সমৃদ্ধ কেকেআরের স্পিন আক্রমণ সামলানোর জন্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সতীর্থদের টিপস দিয়েছেন কার্তিক। সেই প্রসঙ্গে তারকা উইকেটরক্ষক – ব্যাটার জানান – ” বরুণ চক্রবর্তী, সুনীল নারিন আইপিএলের মঞ্চে সবাইকে সমস্যায় ফেলেছে। দলের তরফে আমার কাছ থেকে ইনপুট চাওয়া হয়েছিল। আমি কিছু তথ্য জানিয়েছি। তবে ম্যাচে আমরা কেমন খেলি তারউপরই সবকিছু নির্ভর করছে। “

Categories