Prothom Kolkata

Popular Bangla News Website

বাইক, স্কুটার কিনতে গেলেও ছেঁকা! এপ্রিল ৫ থেকে টু হুইলারের দাম বাড়াচ্ছে হিরো

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতের টু হুইলার মার্কেটে সবচেয়ে বেশি বাজার হিরো মোটোকর্প (Hero MotoCorp) এর। সস্তা, টেকসই ও ভালো মাইলেজ হওয়ায় এই সংস্থার বাইক, স্কুটার চালাতে পছন্দ করেন ভারতীয়রা। কিন্তু এবার হিরো মোটোকর্প এর নতুন বাইক, স্কুটার কিনলে একটু বেশি টাকা খরচ করতে হবে গ্রাহকদের।

এপ্রিল ৫ তারিখ থেকে সমস্ত টু হুইলারের দাম ২ হাজার টাকা (এক্স-শোরুম) বাড়াতে চলেছে এই দু চাকা প্রস্তুতকারক সংস্থা। এক প্রেস বিবৃতিতে সংস্থা জানায়, বিশ্বজুড়ে বিভিন্ন পণ্যের দাম বৃদ্ধির প্রভাবকে নিয়ন্ত্রণ করার জন্য এই সিদ্ধান্ত। সাধারণত টু-হুইলারের দাম – বৃদ্ধির পরিমাণ, মডেল এবং বাজারের উপর নির্ভর করে বলে সংস্থা জানিয়েছে। এর আগে জানুয়ারি মাসে ২ হাজার টাকা পর্যন্ত টু হুইলারের দাম বৃদ্ধি ঘোষণা করেছিল হিরো মোটোকর্প।

হিরো ছাড়াও ইতিমধ্যে টয়োটা কির্লোস্কার মোটর, অডি, বিএমডাব্লিউ এবং মার্সিডিজ-বেঞ্জ সহ বিভিন্ন কোম্পানি ইনপুট খরচ বৃদ্ধির কারণে আগামী মাস থেকে তাদের গাড়ির দাম বাড়ানোর ঘোষণা করেছে। অন্যদিকে বাণিজ্যিক গাড়ির দাম বাড়াচ্ছে টাটাও।

প্রসঙ্গত, সম্প্রতি হিরো মোটোকর্পের দপ্তরে হানা দেয় আয়কর দপ্তর। সংস্থার ২৫ টি ঠিকানায় তল্লাশি চালানো হয়। কর ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠে সংস্থার বিরুদ্ধে। আর এই টালমাটাল পরিস্থিতির মাঝেই টু হুইলারের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিল হিরো মোটোকর্প।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories