Prothom Kolkata

Popular Bangla News Website

কমার্শিয়াল কমপ্লেক্সে ইভি চার্জিং স্টেশন তৈরি করবে টাটা পাওয়ার

1 min read

ll প্রথম কলকাতা ll

দেশে ক্রমশ চাহিদা বাড়ছে বৈদ্যুতিক যানবাহনের। কিন্তু এখনও ভারতীয় বাজারে নেই পর্যাপ্ত পরিমাণে চার্জিং হাব। যার কারণে ইচ্ছা থাকলেও অনেক গ্রাহকই পিছিয়ে আসেন বৈদ্যুতিক গাড়ি কেনা থেকে। আর এই জায়গাটি সঠিক পর্যায়ে আনতে এবার টাটা পাওয়ারের সঙ্গে জোট বাঁধল রুস্তমজী গোষ্ঠী। চুক্তি অনুযায়ী বলা হয়েছে, রুস্তমজী গোষ্ঠীর মুম্বাইয়ের মেট্রোপলিটন অঞ্চলের আবাসন এবং বাণিজ্যিক প্রকল্পগুলিতে বৈদ্যুতিক চার্জিং স্টেশন গড়ে তুলবে বলে ঘোষণা করেছে টাটা।

টাটা পাওয়ার সংস্থার তরফে জানানো হয়েছে, গ্রাহকরা Tata Power EZ Charge মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে সংযোগ স্থাপন করে স্টেশনগুলি থেকে চার্জিং ও রক্ষণাবেক্ষণের স্লট বুকিং এবং অনলাইন পেমেন্ট করতে পারবেন। এছাড়াও রুস্তমজী গোষ্ঠীর সহ সভাপতি জানিয়েছেন, এই যৌথ উদ্যোগটি হল আগামী দিনে একটি কার্বন মুক্ত বিশ্ব গড়ে তোলার ছোট্ট পদক্ষেপ।

টাটা পাওয়ার মুম্বইয়ে ইতিমধ্যেই ১০০-টির অধিক ইভি চার্জিং স্টেশন নির্মাণ করেছে এবং সমগ্র দেশে ১,৩০০ বেশি চার্জিং পয়েন্ট স্থাপন করেছে। টাটা পাওয়ার সবশেষে জানিয়েছে, পরিবহণ ক্ষেত্রটিকে কার্বন মুক্ত করার এটি একটি পদক্ষেপ, যার মাধ্যমে বৈদ্যুতিক যানবাহনের ব্যবহারে বৃদ্ধি ঘটবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories