Prothom Kolkata

Popular Bangla News Website

মর্মান্তিক , বিষ দিয়ে মারা হল ১০০টি কুকুরকে ! কী দোষ করেছিল ওরা ?

।। প্রথম কলকাতা ।।

কোন কারণ ছাড়াই রাস্তায় থাকা অবলা জীব বা কুকুরদের মাঝেমধ্যেই মেরে ফেলা হয়। এর আগেও এই ধরনের ঘটনা সামনে এসেছে । যদিও এক্ষেত্রে যেহেতু মানুষের মৃত্যু হয় না তাই অপরাধীরা পার পেয়ে যান। তবে এবার এই ঘটনাটা যেন একটু বাড়াবাড়ি হল । প্রায় ১০০ টি কুকুরকে একসাথে বিষ প্রয়োগ করে মারা হল। প্রথমে বিষয়টি নজরে আসেনি তারপর একটি বাড়ির পোষ্য কুকুর নিখোঁজ হতেই এই চাঞ্চল্যকর তথ্য সামনে আসে।

ঘটনাটি ঘটেছে রবিবার তেলেঙ্গানার সিদ্দিপেট জেলার থিগুল গ্রামে। পশু কর্মী আদুলাপুরম গৌথাম গ্রামের সরপঞ্চ এবং সচিবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ অনুযায়ী, দুজন ব্যক্তিকে নাকি এই হত্যাকাণ্ডের নিয়োগ করা হয়েছিল আলাদা করে। তারাই কুকুরগুলিকে বিষ মেশানো খাবার খাইয়েছেন , তারপর বড় বড় গর্তে মৃতদেহগুলি ফেলে দেওয়া হয়। সোশ্যাল মিডিয়ার যুগে সেই ভিডিও এখন ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখতে পাওয়া যায় যে গর্তের মধ্যে পড়ে রয়েছে কুকুরের মৃতদেহ। শুধু তাই নয় এই গ্রামে নাকি গত তিন মাসে প্রায় ২০০ টিরও বেশি কুকুরকে বিষ দিয়ে মেরে ফেলা হয়েছে। একদিনে মারা হল প্রায় ১০০টি কুকুর। এমনটাই জানিয়েছেন গৌথাম, যিনি ভারতের স্ট্রে অ্যানিমাল ফাউন্ডেশনের সাথে কাজ করেন৷ পুলিশ থিগুল গ্রামের সরপঞ্চ এবং সচিবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে এবং কুকুরগুলির মৃতদেহ পোস্ট মর্টেমের জন্য পাঠানো হবে।

অভিযোগকারী জানিয়েছেন তার ছয় বছরের পোষ্য কুকুরের মৃত্যুর খবর পেতে এই পুরো মামলাটি সামনে আসে। কারণ তার পোষা কুকুরটিকেও বিষ পান করানো হয়েছিল। এই জঘন্য ঘটনায় পিপল ফর অ্যানিমেলস ইন্ডিয়া কুকুর নিধনের নিন্দা করেছে। সিদ্দিপেট জেলা থেকে কুকুর নিধনের ঘটনা এই প্রথম নয়। ২০১৯ সালে, সিদ্দিপেট শহরে পৌরসভার কর্মীদের দ্বারা প্রায় ১০০টি কুকুর মারা হয়েছিল, যা পশুপ্রেমীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি করে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories