Prothom Kolkata

Popular Bangla News Website

৩০ মার্চ হরিচাঁদ ঠাকুরের জন্মজয়ন্তী, মতুয়াদের উদ্দেশ্যে কী লিখলেন মুখ্যমন্ত্রী?

।। প্রথম কলকাতা ।।

৩০ শে মার্চ শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি। আজ এই দিন উপলক্ষে সরকারি ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। এর আগে রাজ্য সরকার ১০ এপ্রিল রবিবার শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি বলে জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। শুক্রবার নবান্নের তরফে সংশোধনী আনা হয়। নতুন বিজ্ঞপ্তিতে জানানো হয় মধুকৃষ্ণা ত্রয়োদশী তিথিতে হরিচাঁদ ঠাকুরের জন্মদিন পালন করা হয় এবছর ইংরেজিতে ৩০শে মার্চ সেই তিথি পড়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করেছেন। তিনি লিখেছেন, শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের জন্ম দিবস উপলক্ষে পশ্চিমবঙ্গ তথা সমগ্র বিশ্বের সাধু, গোঁসাই ,পাগল, ভক্তবৃন্দ নির্বিশেষে সকলকে জানাই সশ্রদ্ধ প্রণাম , শুভেচ্ছা ও ভালোবাসা। অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায় শ্রদ্ধা নিবেদন করেছেন সোশ্যাল মিডিয়ায়।

অন্যদিকে মতুয়া ধর্ম গুরু হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি উপলক্ষে ভার্চুয়াল বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও তিনি নাগরিকত্ব আইন নিয়ে একটি বাক্য বলেননি।

উল্লেখ্য বিধানসভা ভোটের আগেই বনগাঁর জনসভা থেকে হরিচাঁদ ঠাকুরের জন্ম তিথিতে সরকারি ছুটির কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনেকেই মনে করেছিলেন তার এই সিদ্ধান্ত মতুয়াদের মন জয়ের চেষ্টা ছাড়া আর কিছু নয়। আজ হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করলেন মুখ্যমন্ত্রী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories