Prothom Kolkata

Popular Bangla News Website

নজিরবিহীন সিদ্ধান্ত, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির দ্বারস্থ হাইকোর্টের বিচারপতি

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ যে ঘটনা ঘটেছে ওয়াকিবহাল মহলের মতে এই ঘটনা নজিরবিহীন। মামলা এবং রায় নিয়ে সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতির কাছে গেলেন হাইকোর্টের বিচারপতি। ঘটনার পিছনের কারন হিসেবে উঠে এসেছে যে তথ্য, তাতে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য তাঁর দেওয়া সব রায়েই স্থগিতাদেশ দিচ্ছে আদালতের ডিভিশন বেঞ্চ।

এই ঘটনা বারবার ঘটেছে রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলার ক্ষেত্রে। সম্প্রতি বাংলার শিক্ষক এবং অশিক্ষক কর্মীদের নিয়োগে দুর্নীতি নিয়ে মামলা হয়েছে আদালতে। এই মামলায় CBI তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল অভিজিৎ বন্দোপাধ্যায়ের একক বেঞ্চের তরফ থেকে। তবে তার পরেই ডিভিশন বেঞ্চে যায় রাজ্য এবং রাজ্যের তরফ থেকে CBI তদন্তের ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছে। এই একটি নয়, একাধিক ক্ষেত্রে একই ঘটনা ঘটেছে।

এবার এই ক্ষোভ নিয়েই মুখ খুলেছেন হাইকোর্টের বিচারপতি। তাঁর অভিযোগ তিনি গুরুত্ব বুঝে নির্দেশ দেওয়ার পরেও কেন বারবার ডিভিশন বেঞ্চ আটকে দিচ্ছে তাঁর রায়। গত মাস দুয়েকের মধ্যে তাঁর দেওয়া ৪ টি CBI তদন্তের রায়ের ওপর স্থগিতাদেশ দেওয় হয়েছে বিভিন্ন সময়ে। বারবার একই ঘটনার সম্মুখীন হয়ে এবার অভিজিৎ বাবু বলছেন, দেশ দেখুক, কী হচ্ছে এখানে, তাঁর মতে বিচার করা হোক গোটা বিষয়টি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories