Prothom Kolkata

Popular Bangla News Website

ট্রাভিস হেডের দুরন্ত শতরান, প্রথম ওয়ানডেতে বাবরদের ৮৮ রানে হারাল অস্ট্রেলিয়া

1 min read

।। প্রথম কলকাতা ।।

তিন ম্যাচের টেস্ট সিরিজে জয় পাওয়ার পর পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও দুরন্ত সূচনা করল অস্ট্রেলিয়া। গতকাল লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে সফরকারী অজি দলের কাছে ৮৮ রানের বড়ো ব্যবধানে হারের মুখ দেখেছে পাকিস্তান। দুরন্ত শতরানের পর বল হাতে দুই শিকার করে ম্যাচের নায়ক ট্রাভিস হেড।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট খুইয়ে ৩১৭ রানের বড়ো স্কোরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ওপেন করতে নেমে দলের পক্ষে সর্বোচ্চ ১০১ রানের ইনিংস খেলেছেন ট্রাভিস হেড। ইফতিকার আহমেদের শিকার হয়ে সাজঘরে ফেরার আগে এই বাম হাতি ব্যাটার ১২টি চার ও ৩টি দৃষ্টিনন্দন ছয় মেরেছিলেন। অধিনায়ক ফিঞ্চ ২৩ রানে আউট হয়ে গেলেও অর্ধশতরান পেয়েছেন বেন ম্যাকডেমট (৫৫)। ক্যামেরন গ্রিনের ব্যাট থেকে আসে ৩০ বলে অপরাজিত ৪০ রানের ইনিংস। পাকিস্তানের বোলারদের মধ্যে দুটি করে উইকেট পেয়েছেন হ্যারিস রউফ ও জাহিদ মাহমুদ।

বড়ো রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনাম উল হক ও বাবর আজম ছাড়া পাকিস্তানের কোনও ব্যাটারই রান পাননি। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ১০৩ রান করেন ইনাম। ৯৬ বলে খেলা ইনিংসটি সাজিয়েছিলেন ৬টি চার ও ৩টি ছয় দিয়ে। ৭২ বলে ৫৭ রানের ইনিংস খেলে দ্রুততম ৪০০০ ওডিআই রান সংগ্রহের নজির গড়লেও দলকে জেতাতে পারেননি পাকিস্তান অধিনায়ক বাবর। ৪৫.২ ওভারে মাত্র ২২৫ রান তুলেই শেষ হয় পাকিস্তানের ইনিংস। অজি বোলারদের মধ্যে চার উইকেট নিয়ে সবচেয়ে সফল জাম্পা। মিচেল সোয়েপসন ও ট্রাভিস হেড দুটি করে উইকেট দখল করেন। প্রত্যাশিত ভাবেই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন ট্রাভিস হেড।

Categories