Prothom Kolkata

Popular Bangla News Website

Women’s CWC: ওয়েস্ট ইন্ডিজকে বিধ্বস্ত করে সপ্তমবার বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়া

1 min read

।। প্রথম কলকাতা ।।

অস্ট্রেলিয়া: ৩০৫-৩ (৪৫)
ওয়েস্ট ইন্ডিজ: ১৪৮ (৩৭)

১৫৭ রানে জয়ী অস্ট্রেলিয়া

লিগ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে ভারত ছিটকে যেতেই উৎসবে মেতেছিলেন ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্যারা। দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ ভেস্তে যাওয়ায় মিলেছিল এক পয়েন্ট। সেই এক পয়েন্টই ফারাক গড়ে দেয়। ভারতের থেকে এক পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের শেষ চারে জায়গা করে নিয়েছিল। হ্যালি ম্যাথিউজদের সেই উৎসব দীর্ঘস্থায়ী হয়নি। বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে স্রেফ বিধ্বস্ত করে দিয়েছেন বেথ মুনিরা। ১৫৭ রানের বড়ো ব্যবধানে জয় পেয়ে সপ্তমবারের জন্যে বিশ্বকাপের ফাইনালে উঠল অস্ট্রেলিয়া।

বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনালে প্রতি ইনিংসের ওভার সংখ্যা কমিয়ে ৪৫ করা হয়েছিল। প্রথমে ব্যাট করতে নেমে সেই ৪৫ ওভারেই ৩০৫ রানের পাহাড় গড়েছিল অস্ট্রেলিয়া। র‍্যাচেল হেইনেজ – অ্যালিসা হিলির ওপেনিং জুটিতেই ওঠে ২১৬ রান। ১০৭ বলে ১২৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন হিলি। অজি উইকেটরক্ষক ব্যাটার তার ইনিংস সাজিয়েছিলেন ১৭টি চার ও একটি ছয় দিয়ে। আরেক অজি ওপেনার র‍্যাচেল হেইনেজ শতরান ফস্কালেও ৮৫ রান করে যান। সেমিফাইনালে রান পেয়েছেন অজি অধিনায়ক মেগ ল্যানিং (২৬) ও বেথ মুনি (৪৩)।

বড়ো রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই খেই হারায় ওয়েস্ট ইন্ডিজ। শূণ্য রানে সাজঘরে ফেরেন রাশদা উইলিয়ামস। ক্যারিবিয়ান ব্যাটারদের মধ্যে দুই অঙ্কের রান পেয়েছেন ডিয়েন্ড্রা ডটিন (৩৪), অধিনায়ক স্টেফানি টেলর (৪৮) ও হ্যালি ম্যাথিউজ (৩৪)। ৫ ওভারে ১৪ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন জেস জোনাসেন। একটি করে উইকেট নিয়েছেন মেগান স্কাট, অ্যানাবেল সাদারল্যান্ড, তাহিলা ম্যাকগ্রাথ, অ্যালানা কিং ও অ্যাশলে গার্ডনার। অন্য সেমিফাইনালটিতে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা।

Categories