Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING : ভয়াবহ অগ্নিকাণ্ড জলপাইগুড়ির সদর হাসপাতালে, আগুন নিয়ন্ত্রণে দমকলের ২ টি ইঞ্জিন

।। প্রথম কলকাতা।।

বুধবার সকালে জলপাইগুড়ি সদর হাসপাতালে ভয়াবহ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। হাসপাতালের প্রশাসনিক বিল্ডিং অর্থাৎ সি এম ও এইচ বিল্ডিংয়ে আগুন লাগে। যার ফলে উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। কালো ধোঁয়ায় ঢেকে যায় ওই বিল্ডিং এর সব ঘরগুলি। অবশেষে সেখানকার আগুন নিয়ন্ত্রণের জন্য খবর দেওয়া হয় দমকল বাহিনীকে। ঘটনাস্থলে দমকলের দুটি ইঞ্জিন এসে উপস্থিত হয়েছে বলে জানা যায়। আগুন নেভানোর কাজে নিযুক্ত হয়েছেন তাঁরা।

কীভাবে এই আগুন লাগলো তা যদিও স্পষ্ট নয়। তবে প্রাথমিক অনুমান ওই বিল্ডিংয়ে শর্টসার্কিট থেকেই হয়তো এই অগ্নিসংযোগ । সি এম ও এইচ বিল্ডিং এর দোতালায় এই আগুন লাগে। ওই বিল্ডিংয়ে থাকা ডাক্তারসহ চিকিৎসার জন্য আসা বিভিন্ন রোগী এবং প্রসূতি মহিলাদের বাইরে বের করে দেওয়া হয়েছে । ওই বিল্ডিংটির পাশেই হাসপাতালের টিকিট কাউন্টার রয়েছে বলে জানা যায় । সেই টিকিট কাউন্টারটিকেও বর্তমানে খালি করে দেওয়া হয়েছে অগ্নিকাণ্ডের ফলে।দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

আপাতত এই অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে বিল্ডিং এর মধ্যে এখনও পর্যন্ত কেউ আটকে রয়েছেন কিনা সে বিষয়ে যদিও স্পষ্ট কোনো তথ্য নেই। এছাড়াও সূত্রের খবর জলপাইগুড়ি সদর হাসপাতালে অগ্নিনির্বাপক যন্ত্র রয়েছে কিন্তু সেই অগ্নিনির্বাপক যন্ত্রের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। স্পষ্ট অগ্নিনির্বাপক যন্ত্রের উপরে তারিখ লেখা রয়েছে । তা থেকে বোঝা যায় এই অগ্নিনির্বাপক যন্ত্র আর কাজে লাগানোর মতো পরিস্থিতিতে নেই। সেই দিকে হাসপাতাল কর্তৃপক্ষ কোনো নজর রাখে নি কেন সে বিষয়ে উঠছে প্রশ্ন। যদিও এখন দমকল বাহিনীর প্রধান লক্ষ্য ওই বিল্ডিংয়ের আগুন নিয়ন্ত্রণে আনা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories