Prothom Kolkata

Popular Bangla News Website

নীরবতা ভেঙে এবার চড় কাণ্ডে সরব উইল স্মিথ-এর স্ত্রী জাডা, জানালেন নিজেস্ব প্রতিক্রিয়া

1 min read

।।প্রথম কলকাতা ।।

কিছুদিন আগেই লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হয়েছিল ৯৪ তম একাডেমি অ্যাওয়ার্ড। আর সেই অস্কার ২০২২ এর মঞ্চে গোটা লাইম লাইট ছিনিয়ে নিয়েছিলেন সেরা অভিনেতার খেতাব জয়ী উইল স্মিথ এবং কমেডিয়ান ক্রিস রক। স্ত্রী জেডা পিঙ্কেট স্মিথ এর অসুস্থতা নিয়ে রসিকতা মানতে পারেন নি স্মিথ। সাত পাঁচ না ভেবে স্টেজে উঠে সঞ্চালক তথা কমেডিয়ান ক্রিস রকের গালে সপাটে মারেন চড়! অস্কারের মঞ্চে যা প্রথম।

যদিও এমন অপ্রীতিকর ঘটনা নিয়েই এখন সোশ্যাল মিডিয়া জুড়ে চলছে নানান চর্চা। অনেকেই উইল স্মিথের এমন আচরণকে আপেক্ষিক ভাবে সমর্থন করলেও গায়ে হাত তোলা তাঁর ঠিক হয়নি বলেই জানিয়েছেন। আবার অনেকে উইল স্মিথ ও ক্রিশ রককে নিয়ে মেতেছেন মিম চর্চায়। যা নিয়ে চলছে দেদার ঠাট্টা, রসিকতা। তবে যার জন্য এত কিছু অর্থাৎ স্মিথের স্ত্রী জেডা পিঙ্কেট এতদিন চুপ থাকলেও এবার ঘটনার দুদিন পর স্বামীর উইল স্মিথের কমেডিয়ান ক্রিস রককে চড় মারার প্রসঙ্গে মুখ খুললেন তিনি। জানালেন নিজেস্ব প্রতিক্রিয়া।

বুধবার নিজের ইন্সটা হ্যান্ডেলে একটি ক্রিপটিক নোট শেয়ার করে লিখেছেন, “দিস ইজ আ সিজন ফর হিলিং, আই অ্যাম হেয়ার ফর ইট।” যার বাংলায় অনুবাদ করলে দাঁড়ায় “এটাই সময় ক্ষততে প্রলেপ লাগানোর।” এদিন জাডার এমন পোস্ট দেখে স্পষ্ট যে এটি এই মন্তব্য তিনি উইল স্মিথের উদ্দেশ্যে করেছেন।

যদিও জাডার আগেই নিজের কর্মকান্ডের অনুশোচনা করে সোমবার গভীর রাতে ক্রিস রক এবং অস্কার কর্তৃপক্ষদের কাছে ক্ষমা চেয়েছেন অস্কার জয়ী স্মিথ। এদিন নিজেস্ব ইন্সটা হ্যান্ডেলে একটি বিবৃতি জারি করে স্মিথ লিখেছেন, “হিংসা মাত্রই ক্ষতিকারক এবং ধ্বংসাত্মক। গত রাতের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে আমার আচরণ গ্রহণযোগ্য ছিল না, ক্ষমাহীন অপরাধ করেছি। কৌতুক আমাদের পেশার অংশ। কিন্তু জাডার শারীরিক অবস্থা নিয়ে মজা করা আমার পক্ষে মেনে নেওয়া কঠিন ছিল এবং আমি আবেগপ্রবণ হয়ে প্রতিক্রিয়া জানিয়েছিলাম, যা ঠিক হয়নি।”

একই সাথে ক্রিস রকের প্রতি ক্ষমা চেয়ে স্মিথ লেখেন, “আমি প্রকাশ্যে আপনার কাছে ক্ষমা চাইছি ক্রিস। আমি সীমা অতিক্রম করে গিয়েছিলাম এবং আমি ভুল করেছি। আমার কর্মকাণ্ডের জন্য আমি লজ্জিত। আমি যে ধরনের মানুষ হতে চাই, এটা তার পরিচয় নয়।”

পাশাপাশি উইল স্মিথ অস্কার কর্তৃপক্ষদের কাছে ক্ষমা চেয়ে লিখেছেন, “আমার এই ব্যবহার বিশ্ব জুড়ে যাঁরা দেখেছেন, তাঁদের কাছে ক্ষমা চাইছি। ক্ষমাপ্রার্থী অ্যাকাডেমি, অনুষ্ঠানের প্রযোজক এবং সব অংশগ্রহণকারীর কাছে। উইলিয়ামস পরিবার এবং কিং রিচার্ড পরিবারের কাছেও আমি ক্ষমাপ্রার্থী। অস্কারের আলোকজ্জ্বল মঞ্চে আমার এ হেন আচারণ একটি দাগ ফেলে গিয়েছে। যা ক্ষমাহীন অপরাধ।”

প্রসঙ্গত, বেনেডিক্ট কাম্বারব্যাচ ও ডেনজেল ওয়াশিংটনের মতো অভিনেতাকে পেছনে ফেলে এবারে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন ৫৩ বছর বয়সি হলিউডের এই জনপ্রিয় কৃষ্ণাঙ্গ অভিনেতা ‘ইউল স্মিথ’ ‘কিং রিচার্ড’ ছবির জন্য।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories