Prothom Kolkata

Popular Bangla News Website

জন্ম নিল ২ মাথার ৩টি হাতের শিশু ! অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক

।। প্রথম কলকাতা ।।

যমজ শিশু একেবারেই স্বাভাবিক ঘটনা। কিন্তু দুটি মাথাযুক্ত শিশুর জন্ম সচরাচর খুব একটা দেখা যায় না। আর ইতিমধ্যেই দুটি মাথাযুক্ত যারা রয়েছেন তাদেরকে দেখা যায় অত্যন্ত কষ্ট করে জীবন যাপন করতে। কারণ আর পাঁচটা সাধারণ মানুষের মতো তারা অন্যান্য সুযোগ সুবিধাগুলি পান না। প্রতিদিনের নিজেদের ন্যূনতম প্রয়োজনীয় কাজ করতেও নানান বাধার সম্মুখীন হতে হয়। এবার জন্ম নিল একটি দুটি মাথাযুক্ত এবং তিনটি হাতের শিশু। মুহূর্তে ভাইরাল হয়েছে সেই ছবি , একটি হাত বেরিয়েছে পিঠের মাঝখান থেকে।

মধ্যপ্রদেশের রাতলাম জেলায় দুই মাথা ও তিন হাত বিশিষ্ট একটি শিশুর জন্ম দিয়েছেন এক নারী। শিশুটিকে ইন্দোরে রেফার করা হয়েছে। জাভরার বাসিন্দা শাহিন দুই মাথা ও তিন হাত বিশিষ্ট একটি সন্তানের জন্ম দিয়েছেন। শিশুটিকে কিছু সময়ের জন্য রতলামের এসএনসিইউতে রাখা হয়েছিল এবং সেখান থেকে শিশুটিকে ইন্দোরের এমওয়াই হাসপাতালে রেফার করা হয়েছিল।

সোনোগ্রাফিতে এই শিশুটিকে যমজের মতো দেখাচ্ছিল। এসএনসিইউর ইনচার্জ ডাঃ নাভেদ কুরেশি জানান, শিশুটির অবস্থা আশঙ্কাজনক। এই ক্ষেত্রে, অনেক শিশু হয় গর্ভে বা জন্মের ৪৮ ঘন্টার মধ্যে মারা যায়। যদিও এই ধরনের ক্ষেত্রে অস্ত্রোপচারের বিকল্প রয়েছে। এই ধরনের ৬০ থেকে ৭০ শতাংশ শিশু বেঁচে থাকে না। বর্তমানে শিশুটিকে ইন্দোরের এমওয়াই হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে এবং মাকে রতলাম হাসপাতালে রাখা হয়েছে। শিশুটি চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories