Prothom Kolkata

Popular Bangla News Website

বাসন্তীর বোমা বিস্ফোরণ কাণ্ডে মৃত্যু তৃণমূল কর্মীর, ঘটনায় গ্রেফতার বাড়ির মালিক

।। প্রথম কলকাতা।।

দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী থানার অন্তর্গত ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েতের ১১ নম্বর আমঝাড়া সর্দারপাড়ার একটি বাড়িতে গতকাল ভয়াবহ বোমা বিস্ফোরণ হয়। পুড়ে ছাই হয়ে যায় ওই বাড়িটি। সেই বোমা বিস্ফোরণ কাণ্ডে গুরুতর আহত হয় ফারুক সর্দার নামে এক ব্যক্তি। তাকে আশঙ্কাজনক অবস্থায় ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল প্রথমে। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারণে কলকাতায় স্থানান্তরিত করা হয় । কলকাতা যাওয়ার পথে তার শারীরিক অবস্থা অত্যন্ত বেগতিক দেখে তাকে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়। আর সেখানেই চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে তাকে।

বাসন্তীর এই বোমা বিস্ফোরণ কাণ্ডে মৃত ফারুক সর্দার তৃণমূলের কর্মী ছিল বলে জানা যায়। মঙ্গলবার ঘটে এই ঘটনাটি। যে বাড়িতে বিস্ফোরণের জেরে আগুন লাগে সেই বাড়ির মধ্যে বোমা মজুত করা ছিল বলে অনুমান পুলিশের। এই ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি সেখানে এসে উপস্থিত হয় বাসন্তী থানার পুলিশ । তারপর আগুন নিয়ন্ত্রণের কাজে পুলিশকেও হাত লাগাতে দেখা যায়।

এই ঘটনার প্রাথমিক তদন্ত এবং স্থানীয়দের জিজ্ঞাসাবাদের পর পুলিশ জানতে পারে যে, ওই বাড়ির মালিক হামিজ উদ্দিন সর্দার তাঁর বাড়িতেই বোমা বাঁধার কাজ করছিল । এমনকি স্থানীয়দের দাবি পুরনো শত্রুতা থেকেই এলাকায় অশান্তি সৃষ্টি করার চেষ্টা করছিল হামিজ এবং তাঁর পরিবার। বাড়ির মালিক হামিজ উদ্দিনকে আপাতত গ্রেফতার করেছে পুলিশ । তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা যায় ।এই বিস্ফোরণের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়

Categories