Prothom Kolkata

Popular Bangla News Website

ভাদু শেখ খুনের ঘটনায় গ্রেফতার আরও ৩, বাকি অভিযুক্তদের চলছে তল্লাশি

1 min read

।। প্রথম কলকাতা।।

বীরভূমের রামপুরহাট বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখকে বোমা মেরে খুন করা হয়েছিল। সেই ঘটনায় এখনও পর্যন্ত ধরপাকড় জারি রয়েছে। এর আগে যদিও একজনকে গ্রেফতার করা হয়েছে । আবার গতকাল এই ঘটনায় তিন অভিযুক্তকে গ্রেফতার করল বীরভূম জেলা পুলিশ । ধৃতদের নাম শেরা শেখ,সঞ্জু সেখ এবং রাজা শেখ। তিনজনকে তিনটি পৃথক জায়গা থেকে পুলিশ গ্রেফতার করেছে বলে জানা যায়। রামপুরহাট, মালদাএবং ঝাড়খন্ড সীমানায় তাদের খোঁজ পাওয়ার পরেই সেখান থেকে গ্রেফতার করা হয় অভিযুক্তদের।

উপপ্রধান ভাদু শেখকে গত ২১ শে মার্চ রাতে রামপুরহাটে বগতুই মোড় নামক এলাকায় বোমা মেরে খুন করা হয়েছিল। এই খুনের ঘটনায় ১০ জনের নামে লিখিত অভিযোগ দায়ের করা হয় থানায়। সেই অভিযোগের ভিত্তিতে এই ঘটনার তদন্তে নামে পুলিশ। আর তারপরেই হানিফ শেখ নামে একজনকে গ্রেফতার করা হয়েছিল । যদিও উপপ্রধান খুনের ঘটনার তদন্ত ভার সিবিআইয়ের হাতে দেওয়া হবে নাকি রাজ্য পুলিশই করবে তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। কারণ গত সোমবার কলকাতা হাইকোর্টে একটি মামলা দায়ের করা হয়েছে।

সেই মামলার এখনও পর্যন্ত রায় দেয়নি প্রধান বিচারপতির প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। জানা যায় মঙ্গলবার যে তিন জনকে গ্রেফতার করা হয়েছে তাদেরকে বুধবার রামপুরহাট মহকুমা আদালতে তোলা হবে । বাকি যাদের নাম এফআইআর-এ রয়েছে তাদের তল্লাশি চালাচ্ছে পুলিশ। অন্যদিকে বগতুই গ্রামে যে নৃশংস ঘটনা ঘটলো, সেই ঘটনায় তদন্ত ভার দেওয়া হয়েছিল সিবিআইকে। ইতিমধ্যে তদন্তকারী আধিকারিকরা বহুবার ঘটনাস্থলে গিয়েছেন এবং দফায় দফায় ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে।
এছাড়াও এই ঘটনায় দুই দমকল আধিকারিককে তলব করা হয়েছে সিবিআই এর তরফ থেকেঋ সেদিন রাতে ঘটনাটি ঠিক কী ছিল তা পরিস্কার করে জানতে এই তলব। জানা যায়, ওই দমকল আধিকারিকদের বয়ান রেকর্ড করা হবে জিজ্ঞাসাবাদের সময়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories