Prothom Kolkata

Popular Bangla News Website

৯১ হাজার টাকায় ঘরে আনুন দেশের ১ নম্বর সেডান Maruti Dzire CNG

1 min read

।। প্রথম কলকাতা ।।

দিন দিন ভারতে বাড়ছে CNG গাড়ির চাহিদা। যার ফলে একাধিক গাড়ি নির্মাতা সংস্থা CNG মডেল লঞ্চ করছে। সম্প্রতি Maruti Suzuki ও তাদের Dzire গাড়ি CNG ভেরিয়েন্টে লঞ্চ করেছে। গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয় গাড়িটি। বাজারে এটির দাম শুরু ৮.১৪ লক্ষ টাকা থেকে।

কিন্তু শুরুতেই যে এতগুলো টাকা খরচ করতে হবে তা নয়। এই গাড়ির উপর রয়েছে সাশ্রয়ী EMI প্ল্যান। মাত্র ৯১ হাজার টাকা ডাউনপেমেন্ট দিয়ে Maruti Dzire CNG বাড়িতে আনতে পারবেন।

Cardekho এর EMI ক্যালকুলেটর অনুযায়ী, এই গাড়ির উপর সুদ ধার্য করা হয়েছে ৯.৮ শতাংশ। মোট ঋণের পরিমাণ হবে ৮,২১,৫৩৯ টাকা। আপনাকে সুদ সহ ১০,৪২,৫০০ টাকা পরিশোধ করতে হবে। ৬০ মাস অর্থাৎ ৫ বছরের মেয়াদ এই ঋণ রয়েছে। এই পরিসংখ্যান অনুযায়ী প্রতি মাসে EMI দিতে হবে ১৭,৩৭৫ টাকা।

উল্লেখ্য, ভারতে Maruti Suzuki এর সবচেয়ে জনপ্রিয় সেডান গাড়ি Dzire, যার CNG ভার্সন সম্প্রতি লঞ্চ করেছে সংস্থা। এই সেগমেন্টে Dzire CNG দারুণ মাইলেজ প্রদান করে। ২০২২ Maruti Dzire S-CNG এর Dzire VXi CNG এবং Dzire ZXi CNG নামে ২ টি ভেরিয়েন্ট রয়েছে। Maruti Dzire CNG মাইলেজের রেঞ্জ ৩১.১২km/kg পর্যন্ত। গাড়িটির আসন সংখ্যা ৫, রয়েছে ১.২ লিটার ডুয়ালজেট ইঞ্জিন ও ৫ গিয়ার ম্যানুয়াল ট্রান্সমিশন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories