Prothom Kolkata

Popular Bangla News Website

১ বার তেল ভরলে ৯৫ কিমি মাইলেজ! আগুন বাজারে স্বস্তি এই ৩ বাইক

1 min read

।। প্রথম কলকাতা ।।

দেশে এখন পেট্রোল-ডিজেলের দাম শুনলেই ছেঁকা লাগছে মানুষের। বিশেষ করে যাদের নিজস্ব গাড়ি বা বাইক রয়েছে। অনেকেই এই অগ্নিমূল্য বাজারে সস্তা এবং উচ্চ মাইলেজের বাইকের খোঁজ করছেন। যেখানে একবার তেল ভরলে নিশ্চিন্ত। আজ তেমনই কয়েকটি বাইক সম্পর্কে জানুন যারা উচ্চ মাইলেজের পাশাপাশি দামও কম রেখেছে।

Hero Splendor Plus

Hero MotoCorp এর মডেল Hero Splendor Plus। দেশের টু হুইলার বাজারে ৫০ শতাংশ শেয়ার শুধু এই বাইকের। অত্যন্ত টেকসই এবং ভারতীয়দের পছন্দের বাইক এটি। এই বাইকের প্রারম্ভিক মূল্য ৬৩,৪৭৭ টাকা (এক্স-শোরুম)। এই বাইকটি ১ লিটার পেট্রোলে ৬৫ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে সক্ষম। রয়েছে ৯৭.২cc, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-কুলড ইঞ্জিন, যা ৭.৮ bhp শক্তি এবং ৮.০৫ Nm পিক টর্ক জেনারেট করে।

TVS Sport

এই মোটরসাইকেলের ইঞ্জিন একটি ৪ স্পীড গিয়ারবক্সের সাথে যুক্ত। ইঞ্জিন রয়েছে ১০৯.৭cc সিঙ্গেল-সিলিন্ডার এয়ার-কুলড ফুয়েল-ইনজেক্টেড ইঞ্জিন যা ৮.২৯ PS শক্তি এবং ৮.৭ Nm টর্ক জেনারেট করতে সক্ষম। TVS Sport-এর কিক-স্টার্ট সংস্করণের দাম শুরু ৫৬,৫০০ টাকা (এক্স-শোরুম) থেকে। প্রতি ১ লিটার তেলে ৯৫ কিলোমিটার মাইলেজ প্রদান করে বাইকটি। উল্লেখ্য, আপনি যদি এই বাইকের সাথে সেল্ফ-স্টার্ট পরিষেবা নিতে চান তাহলে দাম থাকতে পারে ৬২,০৭৯ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত।

Bajaj Platina 110 H-Gear

এই বাইকে রয়েছে একটি ১১৫cc ইঞ্জিন, যা ৮.৬ PS এর শক্তি এবং ৯.৮১ NM টর্ক জেনারেট করে। বাইকটিতে ৫ স্পিড গিয়ারবক্সও রয়েছে। এই বাইকের এর সামনের চাকায় ২৪০mm ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ১১০mm ড্রাম ব্রেক লাগানো। বাইকটি ১ লিটার তেলে মাইলেজ দেয় ৮৪ কিলোমিটার পর্যন্ত। প্রারম্ভিক মূল্য – ৬২,৩৪৮ (এক্স-শোরুম) টাকা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories