Prothom Kolkata

Popular Bangla News Website

Calcutta High Court Recruitment : উচ্চমাধ্যমিক পাশে কলকাতা হাইকোর্টে কর্মী নিয়োগ, এই তারিখ অবধি আবেদন

1 min read

।। প্রথম কলকাতা ।।

রাজ্যের উচ্চ মাধ্যমিক পাশ চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুযোগ। কলকাতা হাইকোর্টে একাধিক পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। গ্রেড -সি পদে মিলবে চাকরি। আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। রাজ্যের যে কোনও জেলা থেকে করতে পারবেন আবেদন। বিজ্ঞপ্তি অনুযায়ী শূন্যপদ রয়েছে ১৭ টি। নিয়োগ করা হবে পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট/স্টেনোগ্রাফার গ্রেড-সি পদে।

Calcutta High Court Job Eligibility (কলকাতা হাইকোর্টে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা) :

এই পদে আবেদন করার জন্য অবশ্যই আবেদনকারীকে স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে। এর পাশাপাশি শর্ট হ্যান্ড, টাইপ রাইটিংয়ের দক্ষতা ও বেসিক কম্পিউটার নলেজ থাকতে হবে। আবেদন করার জন্য বয়স থাকা চাই ১৮ থেকে ৩২ বছর। SC/ST প্রার্থীদের ক্ষেত্রে ৩৭ বছর এবং OBC প্রার্থীদের ক্ষেত্রে ৩৫ বছর।

নিযুক্ত কর্মীরা বেতন পাবেন প্রতি মাসে ৩২,৫০০ টাকা।

আবেদনকারীদের শর্ট হ্যান্ড ও টাইপিংয়ের পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই পাবেন চাকরির নিয়োগপত্র। পরীক্ষা সময় ও স্থান অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

Calcutta High Court Apply (কলকাতা হাইকোর্টে আবেদন পদ্ধতি ) :

এই পদে আবেদন করার জন্য https://www.calcuttahighcourt.gov.in এই ওয়েবসাইটে যোগাযোগ করুন। এখান থেকে পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তিটি ডাউনলোড করতে পারবেন। আবেদন করতে হবে অফলাইনে। একটি সাদা কাগজে (৮.১৫” × ১৪”) বিজ্ঞপ্তিতে উল্লেখিত সমস্ত তথ্য পূরণ করে নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা “রেজিস্ট্রার জেনারেল, হাইকোর্ট, কলকাতা” ঠিকানায়। আবেদন করতে হবে ১২/০৪/২০২২ তারিখের মধ্যে। এই আবেদনপত্রের সাথে ৪৫ টাকার পোস্টাল স্ট্যাম্প যুক্ত করতে বলা হয়েছে। পাশাপাশি খামের উপর কোন ক্যাটাগরি/পদে আবেদন করছেন সেটি উল্লেখ করতে হবে।

আবেদন ফি : SC/ST প্রার্থীদের জন্য ৩০০ টাকা। বাকি সকল প্রার্থীদের জন্য ৮০০ টাকা। আবেদন ফি ভরতে হবে ইন্ডিয়ান পোস্টাল অর্ডারের মাধ্যমে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories