Prothom Kolkata

Popular Bangla News Website

এপ্রিলের গরম থেকে পালাতে চান ? রইল কম বাজেটে দুর্দান্ত জায়গার হদিশ

1 min read

।। প্রথম কলকাতা ।।

আপনি যদি ভ্রমণপ্রিয় ব্যক্তিদের মধ্যে একজন হন তাহলে এই গরমেও পরিকল্পনা করে ফেলুন সুন্দর জায়গায় ভ্রমণের। এপ্রিল মাস বা গ্রীষ্মের দিন চলে এসেছে। এই সময়ে প্রখর রোদ এড়াতে অনেকে শীতল এবং আরামদায়ক জায়গায় যাওয়ার পরিকল্পনা করছেন। সুতরাং, আপনি যদি এপ্রিলে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন তবে ভারতের সেরা জায়গাগুলি সম্পর্কে জেনে নিন। এখানে গরম থেকে স্বস্তি পাবেন, অথচ বাজেট খুব একটা বেশি হবে না।

মানালি

বন্ধু বা সঙ্গীর সঙ্গে ছুটি কাটাতে মানালি সবচেয়ে ভালো হবে। নবদম্পতিদের জন্যও এই জায়গাটা দারুণ। নদীর কাছে অনেকটা উচ্চতায় অবস্থিত একটি পাহাড়ি স্থান। মে মাস পর্যন্ত এখানকার আবহাওয়া শীতল থাকে। এখানকার প্রাকৃতিক দৃশ্য আপনার মন ছুঁয়ে যাবে। এছাড়াও এখানে বহু প্রাচীন মন্দিরও প্রতিষ্ঠিত।

ডালহৌসি

প্রকৃতি প্রেমীদের জন্য ডালহৌসি ভ্রমণ উপযুক্ত হবে। তারা তাদের ছুটি কাটাতে পারবেন সুন্দর সমতল, জলপ্রপাত এবং পাহাড়ে। ডালহৌসি হিমাচল প্রদেশের চাম্বা জেলার পাহাড়ে অবস্থিত একটি সুন্দর এবং দর্শনীয় পর্যটন গন্তব্য। এছাড়াও ব্যস্ত জীবনে মন ও হৃদয়ের শান্তি দেওয়ার জন্য ডালহৌসি সেরা জায়গা।

নৈনিতাল

এপ্রিলে দেখার মতো জায়গার তালিকায় শীর্ষে রয়েছে নৈনিতাল। এটি উত্তরাখণ্ডে অবস্থিত একটি পর্যটন গন্তব্য, যাকে ভারতের সুন্দর ভূমি বলা হয়। এটি সারা ভারতে বিশেষ করে মধুচন্দ্রিমার জন্য বিখ্যাত। এখানে ছোট-বড় অনেক লেক আছে। প্রতি বছর দেশ-বিদেশ থেকে বিপুল সংখ্যক পর্যটক নৈনিতালে আসেন। নৈনি লেক, মল রোড এবং নয়না দেবী মন্দির এখানে দেখার মতো বিখ্যাত স্থান।

গুলমার্গ

আপনি ঠান্ডা উপত্যকায় হাইক করার জন্য গুলমার্গ যাওয়ার পরিকল্পনা করতে পারেন। এটি শ্রীনগর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে অবস্থিত। বরফে ঢাকা পাহাড় দেখতে সারা বছরই এখানে পর্যটকরা আসেন। সৌন্দর্যের কারণে একে পৃথিবীর স্বর্গ বলা হয়। এ ছাড়া কয়েক মাস আগে এখানে একটি ইগলু ক্যাফে খোলা হয়েছিল, যা মানুষের বেশ পছন্দ হয়েছিল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories